০৭ আগস্ট ২০২০
লেবার পার্টির স্মরণসভায় ডা: ইরান

গণতন্ত্রের ইতিহাসে হোসেন শহীদ সোহরাওয়ার্দী উজ্জ্বল নক্ষত্র

-
24tkt

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান গণতন্ত্রের মানসপুত্র মরহুম হোসেন শহীদ সোহরাওয়ার্দীর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেছেন, বাংলাদেশের গনতন্ত্রের ইতিহাসে হোসেন শহীদ সোহরাওয়ার্দী এক উজ্জ্বল নক্ষত্র। গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে অবিস্মরণীয় এক নাম সোহরাওয়ার্দী। তিনি আজীবন অগণতান্ত্রিক ও স্বৈরাচারী অপশক্তির বিরুদ্ধে সংগ্রাম করে অনন্য ব্যক্তিত্বে পরিণত হয়েছেন। গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে সাধারণ মানুষের কল্যাণ ছিল তার লক্ষ্য। তিনি আরও বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী ছিলেন গণতন্ত্র প্রতিষ্ঠায় পথপ্রদর্শক। তার আদর্শ বতর্মান দুঃশাসন থেকে জনগণকে মুক্ত করতে পথ দেখাবে। দেশে আজ যে একদলীয় স্বৈরশাসন চলছে তার থেকে মুক্তি পেতে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর সংগ্রামী চেতনা জনগণের মধ্যে প্রতিষ্ঠিত করতে হবে।
গতকাল দলীয় কার্যালয়ে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমানের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন : লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, ঢাকা উত্তর সভাপতি এস এম ইউসুফ আলী, ঢাকা দক্ষিন সভাপতি মাওলানা আনোয়ার হোসেন, যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম সিয়াম, ঢাকা দক্ষিণ সাধারণ সম্পাদক হুমাউন কবীর, কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত, ধর্ম সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম সাদী, যুবমিশন সদস্য সচিব সৈকত চৌধুরী ও ছাত্রমিশন সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

চুয়াডাঙ্গায় নানির বাড়ি থেকে ফেরা হলো না সিনথিয়ার দেওয়ানগঞ্জে পানিতে ডুবে কিশোরীর মৃত্যু গাইবান্ধায় পানিতে ডুবে জাবি ছাত্রসহ ২ জনের মৃত্যু গাজীপুরে শ্যালিকার প্রেমে বাঁধা দেওয়ায় দুলাভাই খুন, প্রেমিক গ্রেফতার মিসর-গ্রিসের নয়া সামুদ্রিক চুক্তি নিয়ে যা বললেন এরদোগান হাতিয়ায় জোয়ারের পানিতে ডুবে গৃহবধূর মৃত্যু কুমিল্লায় ট্রলার ডুবে শ্রমিকের মৃত্যু ফজিলাতুন্নেছা মুজিব বাঙালির অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস : রাষ্ট্রপতি মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত দিল্লিতে নাবালিকাকে চরম অত্যাচার করে ধর্ষণ নোয়াখালীতে ২৪ ঘন্টায় নতুন করে ৬৩ জন করোনায় আক্রান্ত

সকল