২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
লেবার পার্টির স্মরণসভায় ডা: ইরান

গণতন্ত্রের ইতিহাসে হোসেন শহীদ সোহরাওয়ার্দী উজ্জ্বল নক্ষত্র

-

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান গণতন্ত্রের মানসপুত্র মরহুম হোসেন শহীদ সোহরাওয়ার্দীর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেছেন, বাংলাদেশের গনতন্ত্রের ইতিহাসে হোসেন শহীদ সোহরাওয়ার্দী এক উজ্জ্বল নক্ষত্র। গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে অবিস্মরণীয় এক নাম সোহরাওয়ার্দী। তিনি আজীবন অগণতান্ত্রিক ও স্বৈরাচারী অপশক্তির বিরুদ্ধে সংগ্রাম করে অনন্য ব্যক্তিত্বে পরিণত হয়েছেন। গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে সাধারণ মানুষের কল্যাণ ছিল তার লক্ষ্য। তিনি আরও বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী ছিলেন গণতন্ত্র প্রতিষ্ঠায় পথপ্রদর্শক। তার আদর্শ বতর্মান দুঃশাসন থেকে জনগণকে মুক্ত করতে পথ দেখাবে। দেশে আজ যে একদলীয় স্বৈরশাসন চলছে তার থেকে মুক্তি পেতে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর সংগ্রামী চেতনা জনগণের মধ্যে প্রতিষ্ঠিত করতে হবে।
গতকাল দলীয় কার্যালয়ে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমানের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন : লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, ঢাকা উত্তর সভাপতি এস এম ইউসুফ আলী, ঢাকা দক্ষিন সভাপতি মাওলানা আনোয়ার হোসেন, যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম সিয়াম, ঢাকা দক্ষিণ সাধারণ সম্পাদক হুমাউন কবীর, কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত, ধর্ম সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম সাদী, যুবমিশন সদস্য সচিব সৈকত চৌধুরী ও ছাত্রমিশন সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ঈদের ছুটিতে ঢাকায় কোনো সমস্যা হলে কল করুন ৯৯৯ নম্বরে : আইজিপি সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল

সকল