২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পঞ্চম দিনে মেলায় ৩১১ কোটি টাকার রাজস্ব আয়

-

উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে কর দাতারা আয়কর মেলার পঞ্চম দিনে কর প্রদান ও সেবা গ্রহণ করেছেন। এ দিন মেলায় দুই লাখ ৯০ হাজার ৮৩০ জন কর দাতা সেবা গ্রহণ করার পাশাপাশি আয়কর রিটার্ন দাখিল হয়েছে এক লাখ ছয় হাজার ২০০। আর পঞ্চম দিনে কর সংগ্রহ হয়েছে ৩১১ কোটি ৮৫ লাখ ৩৯ হাজার ৮৭৪ টাকা।
এ দিকে পাঁচ দিনে মেলায় মোট আয়কর সংগ্রহের পরিমাণ দাঁড়িয়েছে ১৬৫৮ কোটি ৬৫ লাখ ৬৫ হাজার ৩৮৬ টাকা।
পঞ্চম দিন আটটি বিভাগীয় শহর ও ৫৬ জেলা শহর মিলে সারা দেশে মোট ৬৪টি স্পটে মেলা অনুষ্ঠিত হয়েছে। এ দিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে মেলা চলে। পুরো সময়জুড়ে কর দাতা ও সেবাগ্রহীতাদের পদচারণায় মুখরিত ছিল মেলা প্রাঙ্গণ, বিশেষ করে তরুণ ও নারী কর দাতাদের উপস্থিতি ছিল লক্ষণীয়।
গতকাল সোমবার জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান আবদুল মুয়ীদ চৌধুরী, ড. জাকির আহমেদ খান, ড. আবদুল মজিদ, ড. নাসির উদ্দিন ও মো: গোলাম হোসেন ঢাকায় অফিসার্স কাব প্রাঙ্গণে মেলা পরিদর্শন করেন। এ সময় তারা মেলায় বিভিন্ন স্টল ও বুথ ঘুরে দেখেন এবং কর দাতাদের সাথে কুশলাদি বিনিময় করেন।
কর দাতাদের সুবিধার্থে এবারই প্রথম মেলার জন্য একটি পূর্ণাঙ্গ ওয়েবসাইট এবং মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে কর পরিশোধ ব্যবস্থা চালু করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত এগিয়ে নিয়ে গিয়েও জেতাতে পারলেন না ত্রিস্তান

সকল