০৩ আগস্ট ২০২০

পঞ্চম দিনে মেলায় ৩১১ কোটি টাকার রাজস্ব আয়

-
24tkt

উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে কর দাতারা আয়কর মেলার পঞ্চম দিনে কর প্রদান ও সেবা গ্রহণ করেছেন। এ দিন মেলায় দুই লাখ ৯০ হাজার ৮৩০ জন কর দাতা সেবা গ্রহণ করার পাশাপাশি আয়কর রিটার্ন দাখিল হয়েছে এক লাখ ছয় হাজার ২০০। আর পঞ্চম দিনে কর সংগ্রহ হয়েছে ৩১১ কোটি ৮৫ লাখ ৩৯ হাজার ৮৭৪ টাকা।
এ দিকে পাঁচ দিনে মেলায় মোট আয়কর সংগ্রহের পরিমাণ দাঁড়িয়েছে ১৬৫৮ কোটি ৬৫ লাখ ৬৫ হাজার ৩৮৬ টাকা।
পঞ্চম দিন আটটি বিভাগীয় শহর ও ৫৬ জেলা শহর মিলে সারা দেশে মোট ৬৪টি স্পটে মেলা অনুষ্ঠিত হয়েছে। এ দিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে মেলা চলে। পুরো সময়জুড়ে কর দাতা ও সেবাগ্রহীতাদের পদচারণায় মুখরিত ছিল মেলা প্রাঙ্গণ, বিশেষ করে তরুণ ও নারী কর দাতাদের উপস্থিতি ছিল লক্ষণীয়।
গতকাল সোমবার জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান আবদুল মুয়ীদ চৌধুরী, ড. জাকির আহমেদ খান, ড. আবদুল মজিদ, ড. নাসির উদ্দিন ও মো: গোলাম হোসেন ঢাকায় অফিসার্স কাব প্রাঙ্গণে মেলা পরিদর্শন করেন। এ সময় তারা মেলায় বিভিন্ন স্টল ও বুথ ঘুরে দেখেন এবং কর দাতাদের সাথে কুশলাদি বিনিময় করেন।
কর দাতাদের সুবিধার্থে এবারই প্রথম মেলার জন্য একটি পূর্ণাঙ্গ ওয়েবসাইট এবং মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে কর পরিশোধ ব্যবস্থা চালু করা হয়েছে।


আরো সংবাদ

সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (১৩৯৯০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৮৯৭৬)আজারবাইজানে ঢুকেছে তুর্কি জঙ্গিবিমান; যৌথ মহড়া শুরু (৮৯৭৫)হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৮৯৩৬)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৬৬৬)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৬৭৫৭)লিবিয়া ইস্যুতে তুরস্ক ও আমিরাতের মধ্যে তুমুল বাগযুদ্ধ (৬৬৭৬)অবশেষে ১৪ লাখ টাকায় বিক্রি হলো সেই ‘ভাগ্যরাজ’ (৬৬৬৯)ভারত-চীন সীমান্তের নতুন স্থানে চীনা বাহিনীর অবস্থান, আতঙ্কে ভারত (৫৫০৮)সংকটের মাঝেও কেন স্বর্ণের দিকে ছুটছেন ভারতীয়রা (৫৪০৩)