২৭ নভেম্বর ২০২০

ডিএমপির ট্রাফিক পূর্ব বিভাগের সচেতনতা কার্যক্রম

-

নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ সম্পর্কে পরিবহন শ্রমিকদের অবহিতকরণ ও ট্রাফিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ট্রাফিক সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে ডিএমপির ট্রাফিক পূর্ব বিভাগ।
গত রোববার সকালে ট্রাফিক ডেমরা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: সাইদুল ইসলাম পিপিএমের নেতৃত্বে ট্রাফিক পূর্ব বিভাগ ডেমরা জোনের সহকারী কমিশনার মো: রবিউল ইসলাম, ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো: মাবিয়ান মিঞা ও ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) অমল কান্তি রায় ও ট্রাফিক সার্জেন্টদের উপস্থিতিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শনিরআখড়ায় দনিয়া বিশ^বিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা, লিফলেট বিতরণ ও ট্রাফিক সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত হয়।
এ সময় চালক ও হেলপারদের নির্ধারিত বাসস্ট্যান্ডে বাস থামানো, চলন্ত অবস্থায় বাসের দরজা বন্ধ রাখা, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত গাড়ি না চালানো, গাড়ি চালানোর আগে গাড়ির অন্যান্য কাগজপত্র সঠিক আছে কি না তা দেখে নেয়াসহ বিভিন্ন বিষয়ে আইন মেনে চলার জন্য তাদের প্রতি আহ্বান জানানো হয়।
রাস্তা পারাপারে ফুটওভারব্রিজ, আন্ডারপাস ও জেব্রা ক্রসিং ব্যবহারে জনসাধারণকে উদ্বুদ্ধ করা হয়। জনসাধারণ, যানবাহনের মালিক ও শ্রমিকদের মাঝে ট্রাফিক গাইডবুক ও লিফলেট বিতরণ করা হয়। এ ছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, এনজিও, সাংবাদিক ও সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিদের নিয়ে ট্রাফিক সচেতনতা বৃদ্ধিতে সভা অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ

বাংলালিংক ইনোভেটর্স চতুর্থ গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত এনবিআরের পুরস্কার পাবে ইএফডির মাধ্যমে ভ্যাটদাতা ক্রেতা ইসলামবিরোধী কোনো কার্যক্রম সহ্য করা হবে না গোল্ডেন মনির ও তার স্ত্রীর সম্পদের হিসাব চেয়েছে দুদক প্রতারক চক্রের কবলে পড়ে শত কোটি টাকা খোয়ালেন ব্যবসায়ী খুলনায় ক্যান্টনমেন্ট স্কুলের ছাত্রীকে অপহরণের ১৫ দিনেও উদ্ধার করতে পারেনি থানা পুলিশ ভারত থেকে সন্তানকে ফিরিয়ে আনতে প্রশাসনের দ্বারে দ্বারে অসহায় মা ডিআরইউতে মোটরবাইক শেড উদ্বোধন সগিরা মোর্শেদ হত্যা মামলায় চার্জ শুনানি শুরু এয়ারলাইন্স রেমিট্যান্সের জন্য সংশোধিত ব্যবস্থাপনা বিষয়ে ব্র্যাক ব্যাংকের কর্মশালা ‘সৈনিক ক্লাব’ সিনেমা হলের ঐতিহ্যবাহী প্রজেক্টর জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে হস্তান্তর

সকল