৩০ সেপ্টেম্বর ২০২০

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজকে সরকারীকরণের দাবি অভিভাবক ফোরামের

-

ঢাকার মতিঝিলে অবস্থিত আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজকে সরকারি করার জন্য দাবি জানিয়েছে প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরাম। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসেন বিদেশ থাকায় দায়িত্বপ্রাপ্ত শিক্ষা সচিব ড. অরুণা বিশ্বাসের কাছে গত রোববার প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরামের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো: জিয়াউল কবির দুলু অভিভাবকদের পক্ষে ওই দাবি বাস্তবায়নের জন্য একটি আবেদনপত্র হস্তান্তর করেন।
আবেদনে বলা হয়, প্রতিষ্ঠানটির পরিচালনা ব্যবস্থাপনা চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। এর অধ্যক্ষ ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও স্থানীয় দুর্নীতিবাজ ও সন্ত্রাসীদের সাথে যোগসাজশে প্রতিষ্ঠানটিকে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত করেছে। প্রতিষ্ঠানের চরম দুর্নীতি ও অব্যবস্থাপনা, ভর্তি বাণিজ্য, শিক্ষক-কর্মচারী নিয়োগ বাণিজ্য ও উন্নয়ন কার্যক্রমে বাণিজ্য সর্বজনবিদিত। ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের শিক্ষা ক্ষেত্রের প্রায় সব অর্জনই এ শিক্ষাপ্রতিষ্ঠানটির অনিয়ম ও দুর্নীতির কারণে মøান হয়ে যাচ্ছে।
এতে আরো বলা হয়, দেশের সাধারণ মানুষের সন্তানদের মৌলিক অধিকার শিক্ষার অবারিত সুযোগকে অব্যাহত রাখতে এবং সরকারের প্রদত্ত অনুদানে বিকশিত একটি দেশ সেরা শিক্ষাপ্রতিষ্ঠানকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করণার্থে অত্র প্রতিষ্ঠানের অভিভাবক, শিক্ষক, ছাত্রছাত্রীর পক্ষ থেকে আপনার মাধ্যমে জননেত্রী, মানবতার মা এবং শিক্ষাবান্ধব বঙ্গবন্ধু কন্যা ও বিশ্বসেরা অন্যতম রাষ্ট্র নায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন, অনতিবিলম্বে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ মতিঝিল ঢাকার ক্যাম্পাসসহ (বাংলা ও ইংরেজি ভার্সন) সরকারীকরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুন। বিজ্ঞপ্তি।

 

 


আরো সংবাদ

তাহলে আদভানি-জোশীরা সেদিন মঞ্চে মিষ্টি বিলি করছিলেন কেন, প্রশ্ন আসাদউদ্দিন ওয়াইসির জালিয়াতি করে জামিন, ৫ জনের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের আইসিডিডিআর,বির প্রথম বাংলাদেশী নির্বাহী পরিচালক ড. তাহমিদ স্বাস্থ্যের দুর্নীতি বন্ধে দুদকের সুপারিশ বাস্তবায়নের অগ্রগতি জানতে চায় হাইকোর্ট দশ দিনে ভারতে গেল ৮০৫ মেট্রিক টন ইলিশ ফেনীতে ৩ বছরের শিশু ধর্ষিত বোয়ালখালীতে এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা সিলেটে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টামামলায় গ্রেফতার ৩ কুমিল্লায় ৫৫ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল ‘অপহরণের পর খুন হওয়া’ যুবক জীবিত ফিরলেন ৬ বছর পর! করোনায় ক্ষতিগ্রস্থ পরিবারকে স্বাবলম্বী করতে গাজীপুর মহানগর জামায়াতের সহায়তা

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)