১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বিডিবিএলের সাবেক জিএম গ্রেফতার

-

জাল দলিলপত্র দিয়ে প্রায় ১৭৪ কোটি টাকা আত্মসাতের মামলায় বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) প্রিন্সিপাল শাখার সাবেক জেনারেল ম্যানেজার সৈয়দ নুরুর রহমান কাদরীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে গত ২ সেপ্টেম্বর বিডিবিএলের কাদরীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে সংস্থাটি। গতকাল বিকেলে রাজধানীর মৎস্য ভবন এলাকা থেকে তাকে গ্রেফতার করেন তদন্ত কর্মকর্তা উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান। দুদক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
মামলার আসামিরা হলেন- এম এম ভেজিটেবল অয়েল প্রোডাক্টস লিমিটেডের চেয়ারম্যান মো: হেফাজেতুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন, পরিচালক কফিল উদ্দিন, কামাল উদ্দিন, রফিক উদ্দিন, শফিক উদ্দিন, জসিম উদ্দিন, লুসিডা ট্রেডিংয়ের মালিক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী, মেসার্স গ্লোব ইন্টারন্যাশনালের মালিক মো: মাহবুবুল আলম, বিডিবিএল প্রিন্সিপাল শাখার সাবেক জেনারেল ম্যানেজার সৈয়দ নুরুর রহমান কাদরী ও সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার (এসপিও) দীনেশ চন্দ্র সাহা।
অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা যায়, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) প্রিন্সিপাল শাখার সংশ্লিষ্ট কর্মকর্তারা জাল ডকুমেন্ট ও বেনিফিশিয়ারি প্রতিষ্ঠানের বাস্তব অস্তিত্ব আছে কিনা তা যাচাই না করে প্রতারণার আশ্রয় নিয়েছে। জাল নথিপত্র জেনেও আসামিরা ক্ষমতা অপব্যবহার করে ১৭৪ কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে দুদকের অনুসন্ধানে প্রমাণ মিলেছে। একই সাথে আত্মসাৎ করা ওই অর্থের হস্তান্তর ও রূপান্তরের প্রমাণ মিলেছে অনুসন্ধানে। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/ ১০৯ ধারা, দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা ও মানিলন্ডারিং আইনে অভিযোগ আনা হয়।


আরো সংবাদ



premium cement
সম্ভাবনা সত্ত্বেও সামুদ্রিক সম্পদ আহরণে ঘাটতির কথা বললেন প্রধানমন্ত্রী লাল গালিচা, ডুবুরি আর একলা সন্ন্যাসী রাঙ্গামাটিতে বজ্রপাতে কিশোরীর মৃত্যু জামালপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অটোরিকশা চুরির মামলা কেএনএফ সদস্যদের আদালতে উপস্থাপন, ৫২ জনের রিমান্ড মঞ্জুর ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সকল