০৮ আগস্ট ২০২০

খেলার মাঠগুলোকে বিশ্বমানের করা হচ্ছে : সাঈদ খোকন

-
24tkt

জল সবুজে ঢাকা প্রকল্পের আওতায় উন্নয়নকৃত শহীদ হাজী আবদুল আলীম খেলার মাঠের উদ্বোধন করেছেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। গতকাল ২৬ নং ওয়ার্ডের লালবাগ এলাকায় ডিএসসিসি উন্নয়নকৃত এ মাঠের উদ্বোধন করা হয়।
এ সময় স্থানীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, প্রধান প্রকৌশলী রেজাউল করিম, স্থপতি রফিক আজম, পার্শ্ববর্তী ওয়ার্ডের কাউন্সিলরসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
মেয়র সাঈদ খোকন বলেন, বেদখল হয়ে নানা অসামাজিক কার্যকলাপ, ভবঘুরে ও সন্ত্রাসী কার্যক্রমের আখড়ায় পরিণত করপোরেশনের ৩১টি পার্ক ও খেলার মাঠকে দখলমুক্ত করে বিশ্বমানের আদলে গড়ে তোলার লক্ষ্যে জল সবুজে ঢাকা প্রকল্প গ্রহণ করি। সে প্রকল্পের অংশ হিসেবেই বিশ্বমানের করে উন্নয়নকৃত এ খেলার মাঠের আজ উদ্বোধন করা হলো। অন্যান্য পার্ক ও খেলার মাঠগুলোও দ্রুত উদ্বোধন করে এলাকাবাসীর জন্য উন্মুক্ত করে দেয়া হবে।
ডিএসসিসির কর্মকর্তারা জানান, ৭৫ কাঠা জায়গা নিয়ে আট কোটির বেশি টাকা ব্যয় করে শহীদ হাজী আবদুল আলীম মাঠে ফুটবল খেলার মাঠ, ক্রিকেট খেলার নেট প্র্যাকটিস, সকাল-সন্ধ্যা হাঁটার জন্য ওয়াকওয়ে, হাঁটা ও বসার জন্য উন্মুক্ত জায়গা, শিশুদের খেলার জন্য পৃথক স্থান, জিমনেশিয়াম, ক্যাফেটোরিয়া, কফিশপ, লাইব্রেরি, বিভিন্ন প্রকার ফল ও প্রজাপতি আকৃষ্টকারী ফুলের গাছ, সিসি টিভি ক্যামেরা, ফ্রি ওয়াইফাই, আধুনিক টয়লেট, ওয়াটার ফিল্টার, মেহরাবসহ ঈদের নামাজ আদায়ের স্থান ইত্যাদি সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে।


আরো সংবাদ

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (২৭৪৪৮)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৫৩৬)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৫১৭৯)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৪৬০৯)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৪৬০৩)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৪৫৫০)বিশ্বের সবচেয়ে বড় মিথানল উৎপাদন কারখানা উদ্বোধন করল ইরান (৪২৩০)কক্সবাজারে সেনাবাহিনী ও পুলিশের যৌথ টহল চলবে : আইএসপিআর (৩৩৮২)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৩৩৭১)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৩১৭৮)