২৯ সেপ্টেম্বর ২০২০

রাষ্ট্রপতি দেশে ফিরেছেন

-

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ নেপালে চার দিনের রাষ্ট্রীয় সফর শেষে গতকাল শুক্রবার সন্ধ্যায় দেশে ফিরেছেন। রাষ্ট্রপতি ও তার সফর সঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত উড়োজাহাজ সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, কূটনৈতিক কোরের ডিন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব, পুলিশের মহাপরিদর্শক এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান।
এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ রাষ্ট্রপতি ও তার সফর সঙ্গীদের নিয়ে স্থানীয় সময় বিকেল ৫টা ৪ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।
বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবি ভান্ডারি এবং নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস ও নেপাল পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা।
বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর মো: আবদুল হামিদের এটা প্রথম নেপাল সফর।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী গত ৪৮ বছরে বাংলাদেশের কোনো রাষ্ট্রপ্রধানই নেপাল সফর করেননি।
রাষ্ট্রপতি আবদুল হামিদ গত ১২ নভেম্বর কাঠমান্ডুর উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।
রাষ্ট্রপতির সফরসঙ্গী ছিলেন তার স্ত্রী রাশিদা খানম, ছেলে রেজওয়ান আহমদ তওফিক এমপি, হুইপ আতাউর রহমান আতিক, এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি, পররাষ্ট্রসচিব মো: শহিদুল হক এবং বঙ্গভবন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)