২৩ সেপ্টেম্বর ২০২০
তূর্ণা-উদয়ন সংঘর্ষ

তদন্ত প্রতিবেদন জমা দিলো কমিটি

-

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলস্টেশনে তূর্ণা এক্সপ্রেস ও উদয়ন এক্সপ্রেসের দুর্ঘটনার কারণ অনুসন্ধানে গঠিত বিভাগীয় পর্যায়ের তদন্ত কমিটির প্রতিবেদন জমা দিয়েছেন তদন্ত দলের সদস্যরা।
গতকাল শুক্রবার দুপুরে তদন্ত প্রতিবেদনটি রেলওয়ের মহাপরিচালক (ডিজি) মো: শামছুজ্জামানের কাছে জমা দেন তদন্ত কমিটি।
বিভাগীয় পর্যায়ের গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক মো: নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, এক ভাগ কাজ অসম্পূর্ণ থাকায় গত বৃহস্পতিবার প্রতিবেদন জমা দেয়ার শেষ সময় থাকলেও তদন্ত প্রতিবেদন ঠিক সময়ে জমা দেয়া যায়নি। শুক্রবার আবারো ঘটনাস্থল পরিদর্শন করে সম্পূর্ণ প্রতিবেদন ডিজির কাছে জমা দেয়া হয়েছে। এ বিষয়ে রেলমন্ত্রী ও ডিজি ঢাকায় সংবাদ সম্মেলন করবেন।
জানা গেছে, দুর্ঘটনার জন্য তূর্ণা নিশীথার ট্রেনচালক তাছের উদ্দিন ও সহকারী চালক অপু দেকে দায়ী করা হয়েছে। দায়িত্বে অবহেলার জন্য দায়ী করা হয়েছে গার্ড আবদুর রহমানকে। দুই চালক ঘুমিয়ে ছিলেন, এ বিষয়ে কমিটি নিশ্চিত হয়েছে। কুয়াশা ও মাটির স্তূপের জন্য স্টেশনের সিগন্যাল দেখতে পাননি বলে চালকরা যে দাবি করেছে, তদন্তে তার সত্যতা মেলেনি।


আরো সংবাদ

দেশে করোনায় আরো ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ দেশে করোনার `সেকেন্ড ওয়েভ' শুরু হয়ে গেছে : স্বাস্থ্যমন্ত্রী নির্দোষ জাহালমের কারাভোগ: ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর আত্রাইয়ে টর্নেডোর আঘাতে ২ গ্রামের বিধ্বস্ত দুই শতাধিক ঘরবাড়ি, আহত ৫ সারা দেশে হালকা ও মাঝারি বৃষ্টিপাতের আশঙ্কা মেঘনার করাল গ্রাসে বিলীন ভোলার মদনপুর ইউনিয়ন, দিশেহারা অনেক পরিবার স্বৈরশাসকের পতন ঘটাতে যে কৌশল সবচেয়ে কার্যকরী শীতে করোনা সংক্রমণ বাড়তে পারে : ওবায়দুল কাদের তাইওয়ানের আকাশে চীনা যুদ্ধবিমান, চীনকে পাল্টা হুমকি প্রবাসী শ্রমিক : ভিসার মেয়াদ বাড়ানো নিয়ে সৌদি আরবের সিদ্ধান্ত রোববার সরকার গঠনে প্রয়োজনীয় সমর্থন রয়েছে, দাবি আনোয়ারের

সকল