০৩ আগস্ট ২০২০

  দুর্নীতির অভিযোগে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতি থেকে নুরুল ইসলাম দুলাল বহিষ্কার

-
24tkt

কুষ্টিয়া আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম দুলালকে জেলা আইনজীবী সমিতি থেকে বহিষ্কার করা হয়েছে। গঠনতন্ত্র পরিপন্থী ক্ষমতার অপব্যবহার ও সমিতির বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগে কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে তাকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়।
গত সোমবার সমিতির বর্তমান সাধারণ সম্পাদক শেখ মো: আবু সাঈদ স্বাক্ষরিত সাবেক সাধারণ সম্পাদকের বহিষ্কারের চিঠি বিভিন্ন দফতরে প্রেরণ করা হয়েছে। এ দিকে সমিতির সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম দুলাল ক্ষমতায় থাকাকলীন জাল অডিট রিপোর্ট তৈরি করে সমিতির বিপুল পরিমাণ টাকা আত্মসাতের অভিযোগে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করেছে সমিতির বর্তমান সাধারণ সম্পাদক শেখ মো: আবু সাঈদ।
সমিতি সূত্রে জানা যায়, ২০১৮-১৯ মেয়াদে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন নুরুল ইসলাম দুলাল। ক্ষমতায় থাকাকালীন ‘রহমান মুস্তাফিজ হক অ্যান্ড কোং’ নামে একটি চাটার্ড অ্যাকাউন্টিং ফার্মের নামে জুনিয়র আইনজীবী আরিফুল ইসলাম রিপনের সহযোগিতায় আয়-ব্যয়ের একটি জাল ও ভুয়া রিপোর্ট তৈরি করেন। সেই জাল অডিট রিপোর্ট ৩১ জানুয়ারি ২০১৯ সালে সমিতির বার্ষিক সাধারণ সভায় উপস্থাপন করে তার কপি সদস্যদের মধ্যে বিতরণ করেন।
গত সোমবার বহিষ্কারাদেশ কার্যকর হওয়ার সাথে সাথে আইন পেশাসহ এতদসম্পর্কিত যাবতীয় কার্যক্রম থেকে বিরত থাকতে নুরুল ইসলাম দুলালকে চিঠি দেয়া হয়েছে বলে জানান বর্তমান সাধারণ সম্পাদক। এ ছাড়াও আগামী ১৫ কার্যদিবসের মধ্যে আত্মসাতের ২৮ লাখ ৪০ হাজার ২২৭ টাকা সমিতির তহবিলে জমা প্রদান করতেও বলা হয়েছে।


আরো সংবাদ

সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (১৩৯৯০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৮৯৭৬)আজারবাইজানে ঢুকেছে তুর্কি জঙ্গিবিমান; যৌথ মহড়া শুরু (৮৯৭৫)হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৮৯৩৬)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৬৬৬)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৬৭৫৭)লিবিয়া ইস্যুতে তুরস্ক ও আমিরাতের মধ্যে তুমুল বাগযুদ্ধ (৬৬৭৬)অবশেষে ১৪ লাখ টাকায় বিক্রি হলো সেই ‘ভাগ্যরাজ’ (৬৬৬৯)ভারত-চীন সীমান্তের নতুন স্থানে চীনা বাহিনীর অবস্থান, আতঙ্কে ভারত (৫৫০৮)সংকটের মাঝেও কেন স্বর্ণের দিকে ছুটছেন ভারতীয়রা (৫৪০৩)