২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় দলীয় শৃঙ্খলা রক্ষায় বিএনপির ৯ নেতাকে শোকজ

-

দলীয় শৃঙ্খলা বজায় রাখতে বগুড়া জেলা বিএনপি কঠোর অবস্থান নিয়েছে। এতে কাউকে ছাড় দেবে না। এর অংশ হিসেবে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে উপজেলা পর্যায়ের ৯ নেতাকে কারণ দর্শানো নোটিশ প্রদান করেছে জেলা বিএনপি। নোটিশপ্রাপ্তরা হলেনÑ দুপচাঁচিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সভাপতি মো: আব্দুল হামিদ, আবু নাসের, মোত্তালেব হোসেন মিন্টু, লুৎফর হোসেন দুদু, জাহেদুল ইসলাম চুম্বক ও বেলাল হোসেন, আদমদীঘি উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য বুলবুল ফারুক, মোজাহার হোসেন পিন্টু ও লোকমান হোসেন বাবু।
মঙ্গলবার জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম স্বাক্ষরিত পৃথক কারণ দর্শানো নোটিশ রেজিস্ট্রি ডাকযোগে নিজ নিজ ঠিকানায় পাঠানো হয়।
নোটিশে উল্লেখ করা হয়, বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি কেন্দ্রীয় কমিটি কর্তৃক নির্দেশিত হয়ে জেলার ২৪টি সাংগঠনিক থানা আহ্বায়ক কমিটি ঘোষণা করেছেন। সেই আলোকে আদমদীঘি ও দুপচাঁচিয়া উপজেলা আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে, যা কখনই গঠনতন্ত্র বিরোধী নয়। কিন্তু তা সত্ত্বেও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে সংবাদ সম্মেলনের মাধ্যমে থানা কমিটি বাতিলের দাবি জানানো হয়েছে, যা বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত হওয়ায় দলের ভাবমূর্তি ক্ষুণœ হয়েছে। সে পরিপ্রেক্ষিতে কেন দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে সিনিয়র যুগ্ম আহ্বায়কের কাছে কারণ দর্শাতে বলা হয়েছে।
এ দিকে দলীয় শৃঙ্খলা বজায় রাখতে জেলা বিএনপি কঠোর অবস্থান নিয়েছে। জেলা আহ্বায়ক কমিটি দলীয় শৃঙ্খলা রক্ষায় অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিতে পিছপা হবে না বলে দলীয় সূত্রে জানা গেছে।
এ ব্যাপারে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম মো: সিরাজ বলেন, কোনো ক্রমেই দলীয় বিশৃঙ্খলা সহ্য করা হবে না। অভিযোগ প্রমাণিত হলে শাস্তি পেতে হবে।


আরো সংবাদ



premium cement
হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল

সকল