০৩ আগস্ট ২০২০

বগুড়ায় দলীয় শৃঙ্খলা রক্ষায় বিএনপির ৯ নেতাকে শোকজ

-
24tkt

দলীয় শৃঙ্খলা বজায় রাখতে বগুড়া জেলা বিএনপি কঠোর অবস্থান নিয়েছে। এতে কাউকে ছাড় দেবে না। এর অংশ হিসেবে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে উপজেলা পর্যায়ের ৯ নেতাকে কারণ দর্শানো নোটিশ প্রদান করেছে জেলা বিএনপি। নোটিশপ্রাপ্তরা হলেনÑ দুপচাঁচিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সভাপতি মো: আব্দুল হামিদ, আবু নাসের, মোত্তালেব হোসেন মিন্টু, লুৎফর হোসেন দুদু, জাহেদুল ইসলাম চুম্বক ও বেলাল হোসেন, আদমদীঘি উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য বুলবুল ফারুক, মোজাহার হোসেন পিন্টু ও লোকমান হোসেন বাবু।
মঙ্গলবার জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম স্বাক্ষরিত পৃথক কারণ দর্শানো নোটিশ রেজিস্ট্রি ডাকযোগে নিজ নিজ ঠিকানায় পাঠানো হয়।
নোটিশে উল্লেখ করা হয়, বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি কেন্দ্রীয় কমিটি কর্তৃক নির্দেশিত হয়ে জেলার ২৪টি সাংগঠনিক থানা আহ্বায়ক কমিটি ঘোষণা করেছেন। সেই আলোকে আদমদীঘি ও দুপচাঁচিয়া উপজেলা আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে, যা কখনই গঠনতন্ত্র বিরোধী নয়। কিন্তু তা সত্ত্বেও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে সংবাদ সম্মেলনের মাধ্যমে থানা কমিটি বাতিলের দাবি জানানো হয়েছে, যা বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত হওয়ায় দলের ভাবমূর্তি ক্ষুণœ হয়েছে। সে পরিপ্রেক্ষিতে কেন দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে সিনিয়র যুগ্ম আহ্বায়কের কাছে কারণ দর্শাতে বলা হয়েছে।
এ দিকে দলীয় শৃঙ্খলা বজায় রাখতে জেলা বিএনপি কঠোর অবস্থান নিয়েছে। জেলা আহ্বায়ক কমিটি দলীয় শৃঙ্খলা রক্ষায় অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিতে পিছপা হবে না বলে দলীয় সূত্রে জানা গেছে।
এ ব্যাপারে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম মো: সিরাজ বলেন, কোনো ক্রমেই দলীয় বিশৃঙ্খলা সহ্য করা হবে না। অভিযোগ প্রমাণিত হলে শাস্তি পেতে হবে।


আরো সংবাদ

সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (১৩৯৯০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৮৯৭৬)আজারবাইজানে ঢুকেছে তুর্কি জঙ্গিবিমান; যৌথ মহড়া শুরু (৮৯৭৫)হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৮৯৩৬)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৬৬৬)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৬৭৫৭)লিবিয়া ইস্যুতে তুরস্ক ও আমিরাতের মধ্যে তুমুল বাগযুদ্ধ (৬৬৭৬)অবশেষে ১৪ লাখ টাকায় বিক্রি হলো সেই ‘ভাগ্যরাজ’ (৬৬৬৯)ভারত-চীন সীমান্তের নতুন স্থানে চীনা বাহিনীর অবস্থান, আতঙ্কে ভারত (৫৫০৮)সংকটের মাঝেও কেন স্বর্ণের দিকে ছুটছেন ভারতীয়রা (৫৪০৩)