২৯ সেপ্টেম্বর ২০২০
সংসদে তথ্যমন্ত্রী

সম্প্রচারের অপেক্ষায় আরো ১১ টিভি চ্যানেল

-

আরো ১১টি বেসরকারি টেলিভিশন চ্যানেল সম্প্রচারের অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল সোমবার সংসদে টাঙ্গাইল-৬ আসনের আহসানুল ইসলামের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা জানান।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ দিন বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর অনুষ্ঠিত হয়।
হাছান মাহমুদ বলেন, ৪৫টি বেসরকারি টিভি চ্যানেলকে অনুমতি দেয়া হয়েছে। এর মধ্যে পূর্ণ সম্প্রচারে আছে ৩০টি। ১১টি সম্প্রচারের অপেক্ষায় আছে এবং চারটি ফ্রিকোয়েন্সি পায়নি। বাংলা ট্রিবিউন।
মন্ত্রীর দেয়া তথ্য থেকে জানা গেছে, অপেক্ষায় থাকা টিভি চ্যানেলগুলো হলো আব্দুল্লাহ আল মামুনের চ্যানেল ২১, নুর মোহাম্মদের উৎসব, মোহাম্মদ সাইফুল আলমের রংধনু, ধানাদ ইসলাম দীপ্তর তিতাস, তানভির আবিরের খেলা টিভি, জিনাত চৌধুরীর আমার টিভি, মামুনুর রশীদ কিরণের গেøাবাল টিভি, মুহম্মদ শফিকুর রহমানের সিটিজেন টিভি, তানজিয়া সিরাজের প্রাইম টিভি, শীলা ইসলামের স্পাইস টিভি ও আবুল বাশার মোহাম্মদ রকিবুল বাসেতের টিভি টুডে।
মেহেরপুর-২ আসনের মোহাম্মদ সহিদুজ্জামানের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী জানান, ভারত, আফগানিস্তান, পাকিস্তান, নেপাল, মিয়ানমার, ভুটান, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, কিরগিজস্তান, তাজিকিস্তান, তুর্কিমেনিস্তান, উজবেকিস্তান ও কাজাকিস্তানে বাংলাদেশ টেলিভিশন সম্প্রচার হচ্ছে। এ ছাড়া আইপিটিভির মাধ্যমে পৃথিবীর প্রায় সব দেশেই বিটিভি দেখার সুযোগ রয়েছে।
ভোলা-৩ আসনের নুরুন্নবী চৌধুরীর প্রশ্নের জবাব হাছান মাহমুদ জানান, সম্প্রচার আইন-২০১৮ (খসড়া) মন্ত্রিসভায় নীতিগত অনুমোদন করা হয়েছে। ভেটিংয়ের জন্য এটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এই আইনের আওতায় সম্প্রচার কমিশন গঠন হলে সোশ্যাল ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমের সম্প্রচার নিবিড়ভাবে তদারকি করা সম্ভব হবে।
১০,১৩৯ শিল্প প্লট বরাদ্দ : বরিশাল-২ আসনের শাহে আলমের প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন জানান, বিদ্যমান ৭৬টি শিল্পনগরীতে পাঁচ হাজার ৮৮৩টি শিল্প ইউনিটের অনুকূলে ১০ হাজার ১৩৯টি শিল্প প্লট বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে ৪৬০টি মালিকানা দ্ব›দ্ব, ব্যবস্থাপনা বিপণন সমস্যা, আর্থিক সঙ্কট, মামলা ইত্যাদি কারণে বন্ধ বা রুগ্ণ অবস্থায় আছে।


আরো সংবাদ

রাজনৈতিক দলগুলো যৌন হয়রানি রোধে যা করে কোভিড-১৯ মোকাবিলায় বৈশ্বিক রোডম্যাপ চান প্রধানমন্ত্রী বৃক্ষরোপণ আজ আন্দোলনে রূপ নিয়েছে : তথ্যমন্ত্রী এমসি কলেজে ধর্ষণ : চুল-দাঁড়ি কেটেও শেষ রক্ষা হলো না তারেকের সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ সংগ্রাম সম্পাদকের জামিন স্থগিতের নিন্দা ও প্রতিবাদ গোলাম পরওয়ারের আর্মেনিয়া-আজারবাইজান সংঘর্ষ : তুরস্কের প্রতি রাশিয়ার আহ্বান ধর্ষণের কালো থাবা কোনভাবেই খাদ্য নষ্ট ও অপচয় করা যাবে না : কৃষিমন্ত্রী হতাশা ও দুশ্চিন্তা থেকে বাঁচার উপায় গণতন্ত্র শব্দটা সংবিধান থেকে প্রত্যাহার হয়ে গেছে, চলছে লুটপাটতন্ত্র আর যৌনতন্ত্র : গয়েশ্বর

সকল

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)