২৪ সেপ্টেম্বর ২০২০

কমিশনার রাজিব ফের রিমান্ডে

-


অস্ত্র আইনের মামলায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের কাউন্সিলর তারেকুজ্জামান রাজিবের ফের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-২ এর এসআই প্রণয় কুমার প্রামাণিক রাজিবের ফের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মেট্্েরাপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী এ রিমান্ডের মঞ্জুর করেন।
রিমান্ড আবেদনে বলা হয়- রাজিব রাজনৈতিক পরিচয় ব্যবহার করে প্রভাব খাটিয়ে বিভিন্ন ধরনের অপরাধ করে মর্মে তথ্য পাওয়া যাচ্ছে। স্থানীয় লোকজনদের জিজ্ঞাসাবাদে জানা যায়, রাজিব মোহাম্মদপুর থানা এলাকাসহ ঢাকার বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে অস্ত্র-গুলি ও মাদকের ব্যবসাসহ চাঁদাবাজি, অবৈধ দখলদারিত্বের মাধ্যমে এলাকায় অপরাধ জগতের সুলতান হিসেবে অভিভূত হয়। রাজিবের সহযোগী অন্য ভূমিদস্যু, চাঁদাবাজ, সন্ত্রাসী বাহিনীর সদস্যদের শনাক্ত, অবৈধ আগ্নেয়াস্ত্র-গুলির উৎসস্থল সম্পর্কে তথ্য সংগ্রহের জন্য, তার কাছে আরো কোনো অস্ত্র-গুলি আছে কি না তার তথ্য উদ্ধারের জন্য, মামলার প্রকৃত রহস্য উদঘাটন, অন্য আসামিদের গ্রেফতারের জন্য রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।
রাজিবের পক্ষে অ্যাডভোকেট মেজবা উদ্দিনসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন।
রাষ্ট্রপক্ষে ভাটারা থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই লিয়াকত আলী জামিনের বিরোধিতা করে রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।
উল্লেখ্য, ১৯ অক্টোবর রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাড়ি থেকে আওয়ামী লীগ নেতা তারেকুজ্জামান রাজিবকে গ্রেফতার করা হয়। পরে তার বিরুদ্ধে ভাটারা থানায় অস্ত্র ও মাদক আইনে দু’টি মামলা দায়ের করেন র‌্যাব-১ এর ডিএডি মিজানুর রহমান। গত ২১ অক্টোবর দুই মামলায় রাজিবের সাত দিন করে ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ৪ নভেম্বর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।


আরো সংবাদ

রাজধানীতে বাসা ভাড়া নিতে এসে বাড়ির মালিককে গুলি ডেসটিনির এমডি রফিকুলের জামিন বিষয়ে আদেশ রোববার ডিআইজি মিজানের আরেক মামলার চার্জ গঠন ৩০ সেপ্টেম্বর পরাশক্তি হওয়ার আকাঙ্ক্ষা আরব আমিরাতের, বাস্তবে সম্ভবনা কতটুকু? বিয়ের অনুষ্ঠান থামাতে ব্যর্থ করোনা! সরকার দেশকে ভয়াবহ নৈরাজ্যের মধ্যে নিপতিত করেছে : ফখরুল বর্ণবিদ্বেষবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র, গুলিবিদ্ধ ২ পুলিশ ‘পক্ষত্যাগ করা দ. কোরীয় নাগরিককে গুলি করে হত্যা করেছে উ. কোরিয়া’ চতুর্থ কোভিড-১৯ ভ্যাকসিনের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু করেছে যুক্তরাষ্ট্র 'মৃত' জিসা মনির ফিরে আসা নিয়ে জুডিশিয়াল ইনকোয়ারির আদেশ তিতা করলায় চাষির মুখে মিষ্টি হাসি

সকল