১২ আগস্ট ২০২০

দিনাজপুরে রেইনবো সুপার মার্কেটে অগ্নিকাণ্ড

দিনাজপুর শহরের রেইনবো সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড : নয়া দিগন্ত -
24tkt

দিনাজপুর শহরের রেইনবো সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে গেছে প্রায় ২৫ লাখ টাকার মালামাল। গতকাল শনিবার শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত জেলা কারাগারের পাশে রেইনবো সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দিনাজপুর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে তিনটি দোকানের মালামাল পুরোপুরি ও দুটি দোকানের মালামাল আংশিক পুড়ে যায়। আগুনের সূত্রপাত নিয়ে দু’ধরনের তথ্য পাওয়া গেছে। কেউ কেউ বিদ্যুতের শর্টসার্কিট থেকে আবার কেউ মোটরসাইকেলের ট্যাংকি পরিষ্কার করার সময় মোমবাতি থেকে ট্যাংকির ভেতরে থাকা পেট্রলে আগুন ধরে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ১১টা ২০ মিনিটের সময় মার্কেটে অবস্থিত কুরবান অটো নামে একটি মোটরসাইকেল সার্ভিসিংয়ের দোকান থেকে এই আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যেই আগুন পাশের মুন্না থাই অ্যালুমিনিয়াম ও পায়ে পায়ে সুজ নামে দোকানসহ দু’পাশের কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে দিনাজপুর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করে। পরে বিরল, কাহারোল ও চিরিরবন্দর ফায়ার সার্ভিসের আরো তিনটি ইউনিট তাদের সাথে যোগ দেয়। ফায়ার সার্ভিসের এই চারটি ইউনিট প্রায় আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে কুরবান অটো, মুন্না থাই অ্যালুমিনিয়াম ও পায়ে পায়ে সুজসহ পাঁচটি দোকানের প্রায় ২৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।
আগুনের কারণে কারাগারের বন্দীসহ রেইনবো সুপার মার্কেট ও আশপাশের এলাকায় অবস্থিত দোকানপাট এবং বাসাবাড়িতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আগুন দেখার জন্য শিশু, নারী-পুরুষসহ শত শত মানুষ ভিড় জমায়। উৎসুক মানুষের ভিড়ের কারণে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের কর্মীদের বেশ বেগ পেতে হয়েছে।
দিনাজপুর সহকারী পরিচালক আজিজুল ইসলাম চৌধুরী জানান, এখন পর্যন্ত আগুনের কারণ জানা যায়নি। তবে তদন্তের পর অগ্নিকাণ্ডের মূল কারণ জানা যাবে। তিনি জানান, কাছে পানি না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে কিছুটা সময় লেগেছে।


আরো সংবাদ