২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

তুরস্ক সফরে ইরানের পররাষ্ট্রমন্ত্রী

-

অর্থনৈতিক সহযোগিতা সংস্থা ইকোর সম্মেলনে যোগ দিতে তুরস্ক পৌঁছেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ। গত শুক্রবার রাতে তিনি তুরস্ক পৌঁছান। শনিবার তুরস্কের পর্যটন শহর আনাতোলিয়ায় অনুষ্ঠিতব্য ইকো সম্মেলনে তেহরানের প্রতিনিধিত্ব করবেন তিনি।
সম্মেলনে ইকোর ১০টি সদস্য দেশের পররাষ্ট্রমন্ত্রীরা অংশ নেবেন। এতে আঞ্চলিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক সহযোগিতা আরো বাড়ানোর ওপর জোর দেয়া হবে। একই সাথে সহযোগিতা জোরদারের পথে বিদ্যমান বাধাগুলো দূরীকরণের উপায় নিয়েও মতবিনিময় হবে।
১৯৮৫ সালে তুরস্ক, পাকিস্তান ও ইরানকে নিয়ে প্রতিষ্ঠিত হয় ইকো। পরে ১৯৯২ সালে তাজিকিস্তান, উজবেকিস্তান, আফগানিস্তান, কিরগিজিস্তান, কাজাখস্তান, আজারবাইজান ও তুর্কমেনিস্তান এতে যোগ দেয়।

 


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল