০২ জুন ২০২০

জাবিতে বন্ধ হল খোলার দাবিতে ছাত্রীদের অবস্থান

-

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও হল ভ্যাকেন্টের প্রতিবাদে গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টায় নতুন কলা ভবন থেকে এক মিছিল নিয়ে ছাত্রীরা বেগম খালেদা জিয়া হল ও পরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে অবস্থান নেন। এ সময় তারা কর্তব্যরত প্রশাসনকে হল খুলে দিতে বলেন। অন্যথায় প্রবল বৃষ্টি ও ঘূর্ণিঝড়ের আশঙ্কা উপেক্ষা করে হলের সামনেই থাকার কথা জানান তারা।
এ বিষয়ে আন্দোলনকারী মাহজাবিন সওদা জাহান বলেন, অবৈধ হল ভ্যাকেন্ট তুলে নেয়ার দাবিতে আমরা শেখ ফজিলাতুন্নেছার সামনে বসেছি। কেননা হল ভ্যাকেন্ট দেশের কোনো জরুরি পরিস্থিতিতে দেয়া হয়নি বা ছাত্রদের স্বার্থে কিংবা সবার মতামতের ভিত্তিতে হয়নি। বরং আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগের হামলার ঘটনার পরবর্তীতে এই একচেটিয়া সিদ্ধান্ত নেয়া হয়েছে।
দ্বিতীয়ত, হল ভ্যাকেন্ট যদি হয়, তবে তা সবার জন্য হবে, ছাত্রলীগের ছেলেরা হলে থাকবে আর সাধারণ ছাত্ররা বাড়িতেÑ এটা মেনে নেয়া যায় না! তৃতীয়ত, অনেক ছাত্রই টিউশনি করে চলে, সামনে জেএসসি-জেডিসি বা বার্ষিক পরীক্ষা, বেশির ভাগেরই এই মুহূর্তে টিউশনি বা চাকরি যারা করেন তাদের চাকরি হারানোর ঝুঁকি আছে। তা ছাড়া এত দিন ক্লাস করানোর জন্য উদগ্রীব প্রশাসন আজ কেন সেশনজটের কথা ভাবে না!
সুতরাং এই হল ভ্যাকেন্টের সিদ্ধান্ত মূলত ভিসি ফারজানা ইসলামের গদি বাঁচানোর সিদ্ধান্ত, যা অনৈতিক।


আরো সংবাদ

দূর্নীতিকে প্রশ্রয় দেবো না : তাপস ভারতের পশ্চিম উপকূলে আছড়ে পড়বে ‘নিসর্গ’, জারি রেড অ্যালার্ট ঝালকাঠিতে করোনা উপসর্গে দু’জনের মৃত্যু বড়াইগ্রামে সড়ক দুর্ঘটনায় শ্যালক-দুলাভাই নিহত দুই মাস পর আমতলী থেকে ঢাকার উদ্দেশে ছেড়েছে সুন্দরবন-৭ ফ্লয়েড হত্যায় বিক্ষোভ : দায়িত্বপালনের সময় পুলিশের রাবার বুলেটে চোখ হারালেন মার্কিন সাংবাদিক "আমি কেবল আল্লাহকে জবাব দেব..." বললেন বলিউডের সাবেক অভিনেত্রী করোনা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য দিতে দেরি করে চীন! সংক্রমণ বেড়েছে তাতেই পরিবহন সিন্ডিকেটের কাছে আত্মসমর্পণ করেছে সরকার : রিজভী কিশোরগঞ্জ ও ভৈরব থেকে ময়মনসিংহগামী বাসে দ্বিগুণ ভাড়া আদায়ের অভিযোগ জামায়াত কর্মী ইনসান আলীর ইন্তিকালে নুরুল ইসলাম বুলবুল ও ড. মাসুদের শোক

সকল