০২ জুন ২০২০

ঢাবি ভিসির সাথে চীনা রাষ্ট্রদূতের সাক্ষাৎ

-

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং গত ৭ নভেম্বর বৃহস্পতিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের সাথে তার বাসভবনের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় চীনা দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সাথে ছিলেন।
বৈঠককালে ভিসি বলেন, বাংলাদেশ ও চীনের মধ্যে দীর্ঘ দিন ধরে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। তিনি শিক্ষা, গবেষণা, ব্যবসা, বাণিজ্য, অর্থনীতি, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে বিরাজমান এই সম্পর্ক আরো জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন। ভিসি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস অতিথিকে অবহিত করেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, ১৯৫২ সালের ভাষা আন্দোলনসহ দেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে এই বিশ্ববিদ্যালয়ের অনন্য অবদান তিনি তুলে ধরেন।
চীনা রাষ্ট্রদূত লি জিমিং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে পুনর্নিয়োগ লাভ করায় অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানকে ফুলেল শুভেচ্ছা জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

বিয়ে করতে একা ৮০ কিলোমিটার হাঁটলেন তরুণী দূর্নীতিকে প্রশ্রয় দেবো না : তাপস ভারতের পশ্চিম উপকূলে আছড়ে পড়বে ‘নিসর্গ’, জারি রেড অ্যালার্ট ঝালকাঠিতে করোনা উপসর্গে দু’জনের মৃত্যু বড়াইগ্রামে সড়ক দুর্ঘটনায় শ্যালক-দুলাভাই নিহত দুই মাস পর আমতলী থেকে ঢাকার উদ্দেশে ছেড়েছে সুন্দরবন-৭ ফ্লয়েড হত্যায় বিক্ষোভ : দায়িত্বপালনের সময় পুলিশের রাবার বুলেটে চোখ হারালেন মার্কিন সাংবাদিক "আমি কেবল আল্লাহকে জবাব দেব..." বললেন বলিউডের সাবেক অভিনেত্রী করোনা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য দিতে দেরি করে চীন! সংক্রমণ বেড়েছে তাতেই পরিবহন সিন্ডিকেটের কাছে আত্মসমর্পণ করেছে সরকার : রিজভী কিশোরগঞ্জ ও ভৈরব থেকে ময়মনসিংহগামী বাসে দ্বিগুণ ভাড়া আদায়ের অভিযোগ

সকল