২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঢাবি ভিসির সাথে চীনা রাষ্ট্রদূতের সাক্ষাৎ

-

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং গত ৭ নভেম্বর বৃহস্পতিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের সাথে তার বাসভবনের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় চীনা দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সাথে ছিলেন।
বৈঠককালে ভিসি বলেন, বাংলাদেশ ও চীনের মধ্যে দীর্ঘ দিন ধরে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। তিনি শিক্ষা, গবেষণা, ব্যবসা, বাণিজ্য, অর্থনীতি, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে বিরাজমান এই সম্পর্ক আরো জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন। ভিসি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস অতিথিকে অবহিত করেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, ১৯৫২ সালের ভাষা আন্দোলনসহ দেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে এই বিশ্ববিদ্যালয়ের অনন্য অবদান তিনি তুলে ধরেন।
চীনা রাষ্ট্রদূত লি জিমিং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে পুনর্নিয়োগ লাভ করায় অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানকে ফুলেল শুভেচ্ছা জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন

সকল