০৩ আগস্ট ২০২০

হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল শুরু কাল

-
24tkt

আগামী ২৩ অক্টোবর বুধবার থেকে ২৬ অক্টোবর পর্যন্ত রাজধানীতে চার দিনব্যাপী হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল শুরু হচ্ছে।
ঢাকার গুলশানস্থ গার্ডেনিয়া গ্রান্ড হলে (বাড়ি ৮, সড়ক ৫১, গুলশান ২) চার দিনব্যাপী এই ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হচ্ছে।
এসএমই ফাউন্ডেশন ও অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনার্স অব বাংলাদেশ (এএফডিবি) যৌথভাবে দ্বিতীয়বারের মতো এই ফেস্টিভ্যালের আয়োজন করছে।
গতকাল সোমবার আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে আয়োজকদের পক্ষ থেকে এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো: সফিকুল ইসলাম এবং এএফডিবির সভাপতি মানতাশা আহমেদ এ তথ্য জানান।
পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, আগামী বুধবার বিকেল ৫টায় হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল-২০১৯ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফেস্টিভ্যাল উদ্বোধন করবেন। উদ্বোধন অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন কে এম হাবিব উল্লাহ।
চার দিনব্যাপী এ ফেস্টিভ্যালের দ্বিতীয় দিন ২৪ অক্টোবর শুধু বিদেশী দর্শনার্থীদের জন্য নির্ধারণ করা হয়েছে। বাংলাদেশে অবস্থিত বিভিন্ন বিদেশী দূতাবাসের রাষ্ট্রদূত ও কর্মকর্তারাসহ বিদেশী অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছে। দিনটিকে ফ্রেন্ডস অব বাংলাদেশ ডে হিসেবে অবহিত করা হয়েছে। এ দিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী।
আগামী বুধবার বিকেল ৩টায় ফেস্টিভ্যালটির সমাপনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সমাপনী অনুষ্ঠানে শিল্প সচিব মো: আবদুল হালিম এবং সংস্কৃতিবিষয়ক সচিব ড. মো: আবু হেনা মোস্তফা কামাল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কে এম হাবিব উল্লাহ, চেয়ারপারসন, এস এম ই ফাউন্ডেশন।
হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল-২০১৯ এ মোট ৪৫টি স্টলে ঐতিহ্যবাহী বিভিন্ন ধরনের তাঁত ও কারুপণ্য প্রদর্শিত হবে। নকশিকাঁথা, বেনারসি শাড়ি, টাঙ্গাইল শাড়ি, জামদানি শাড়ি, সিরাজগঞ্জ শাড়ি-লুঙ্গী-গামছা, মণিপুরী কাপড়, রাঙ্গামাটির চাকমাসহ অন্যদের কাপড়, খাদি, রাজশাহী সিল্ক, পাটজাত পণ্য, শতরঞ্জি পণ্য, বাঁশ-বেত পণ্য, পটচিত্র প্রদর্শন ও বিক্রয় করা হবে।


আরো সংবাদ

বাংলাদেশে করোনায় আরো ৩০ জনের মৃত্যু ষড়যন্ত্রকারীদের অব্যাহত অপচেষ্টা চলমান রয়েছে : সেতুমন্ত্রী রিকশাচালক শফিকুল ৮ দিন ধরে নিখোঁজ প্রশাসনের নিষেধাজ্ঞা সত্ত্বেও শব্দদূষণে মতে উঠেছে পর্যটকরা বন্যায় সাড়ে নয় হাজার টন চাল বিতরণ রৌমারীতে করোনা উপসর্গ নিয়ে পুলিশ সদস্যের মৃত্যু রোনাল্ডো, লেওয়ানদোস্কিকে টপকে ইউরোপিয়ান গোল্ডেন সু জিতলেন ইম্মোবিলে বিজিবি’র অভিযানে ৫০ কোটি টাকার চোরাচালান পণ্য আটক রংপুরে ইয়াতিম শিশুদের মাঝে গোশত বিতরণ মুক্তিযোদ্ধা শহীদ উল্লাহ মাস্টারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন চাঁদপুরের হাজীগঞ্জে আগুনে গোডাউনসহ ১৪ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

সকল

সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (১৩১০১)আজারবাইজানে ঢুকেছে তুর্কি জঙ্গিবিমান; যৌথ মহড়া শুরু (৮৬৬১)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৬৫২৩)অবশেষে ১৪ লাখ টাকায় বিক্রি হলো সেই ‘ভাগ্যরাজ’ (৫৯২৮)লিবিয়া ইস্যুতে তুরস্ক ও আমিরাতের মধ্যে তুমুল বাগযুদ্ধ (৫৯০৯)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৮০৪)ভারত-চীন সীমান্তের নতুন স্থানে চীনা বাহিনীর অবস্থান, আতঙ্কে ভারত (৫৪১৮)পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি (৫১৪৮)করোনায় লাশের মিছিল, কবরস্থানে জায়গা না হওয়ায় পুড়ানো হচ্ছে লাশ (৫০৫০)রাম মন্দিরের ভূমিপূজা মুসলিমবিদ্বেষী, টাইমস স্কোয়্যারে প্রদর্শন রুখতে নিউ ইয়র্কের মেয়রকে চিঠি (৪৪০৯)