২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বরিশালে ইলিশসহ আটক ২৮ জনের জেল-জরিমানা

-

বরিশালের বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে ইলিশ মাছ শিকারের অপরাধে ২৮ জেলেকে আটক করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি ছয় লাখ ২২ হাজার পাঁচ শ’ মিটার কারেন্ট জাল এবং ৩৬৩ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।
গতকাল সকালে বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় রোববার দিবাগত রাতে বরিশাল সদর, হিজলা, মেহেন্দিগঞ্জ, মুলাদী, উজিরপুর, বানারীপাড়া, বাবুগঞ্জ, বাকেরগঞ্জ ও গৌরনদী উপজেলার বিভিন্ন নদীতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসব অভিযান পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালতের রায়ে জব্দকৃত জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস ও ইলিশ মাছগুলো বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়। এ ছাড়া আটক ২৩ জনের মধ্যে তিনজনকে এক বছর করে, দুইজনকে ২০ দিন, ১৩ জনকে ১৫ দিন, একজনকে ১৪ দিন এবং চারজনকে সাতদিন করে কারাদণ্ড প্রদান করা হয়েছে এবং আটক বাকি পাঁচজনকে পাঁচ হাজার টাকা করে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল