২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বরিশালে ইলিশসহ আটক ২৮ জনের জেল-জরিমানা

-

বরিশালের বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে ইলিশ মাছ শিকারের অপরাধে ২৮ জেলেকে আটক করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি ছয় লাখ ২২ হাজার পাঁচ শ’ মিটার কারেন্ট জাল এবং ৩৬৩ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।
গতকাল সকালে বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় রোববার দিবাগত রাতে বরিশাল সদর, হিজলা, মেহেন্দিগঞ্জ, মুলাদী, উজিরপুর, বানারীপাড়া, বাবুগঞ্জ, বাকেরগঞ্জ ও গৌরনদী উপজেলার বিভিন্ন নদীতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসব অভিযান পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালতের রায়ে জব্দকৃত জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস ও ইলিশ মাছগুলো বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়। এ ছাড়া আটক ২৩ জনের মধ্যে তিনজনকে এক বছর করে, দুইজনকে ২০ দিন, ১৩ জনকে ১৫ দিন, একজনকে ১৪ দিন এবং চারজনকে সাতদিন করে কারাদণ্ড প্রদান করা হয়েছে এবং আটক বাকি পাঁচজনকে পাঁচ হাজার টাকা করে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ গাজার অর্ধেক জনসংখ্যা ‘অনাহারে’ : জাতিসঙ্ঘ বেড়াতে নিয়ে প্রেমিকাকে শ্বাসরোধ করে হত্যা

সকল