০১ অক্টোবর ২০২০
শামীম ওসমানের প্রশ্ন

তোলারাম কলেজে কোথায় টর্চার সেল?

-

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, আমার কাছে তিনটি কলেজ খুব প্রিয়। তোলারাম কলেজ, মহিলা কলেজ ও নারায়ণগঞ্জ কলেজ। কিন্তু কষ্ট লাগছে আমার। মেয়েদেরকে বলছি কারণ তোমাদের মা বা মেয়ে হিসেবে বিশ্বাস করি। তোমরা সত্য কথা বলবা তা না হলে আল্লাহর কাছে ঠেকা থাকবা।
এ সময় শিক্ষার্থীদের উদ্দেশে তিনি প্রশ্ন করেন, তোলারাম কলেজে টর্চার সেল কোথায় আছে? যেখানে মানুষ পিটানো হয়। আছে নাকি নাই? যদি না থাকে তাহলে হাত তুলে দেখাও। নাই? তাহলে আপনারা কারা যারা বলছেন শহীদ মিনারে দাঁড়িয়ে যে তোলারাম কলেজে ছাত্রদের নির্যাতন করা হয়। শুধু শহীদ মিনারে নয় আপনারা জেলা প্রশাসকের কার্যালয়ে দাঁড়িয়েও বলেছেন। গতকাল বৃহস্পতিবার নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শামীম ওসমান বলেন, আমি তোলারাম কলেজের অধ্যক্ষকে ধন্যবাদ জানাই। তিনি সাথে সাথে চ্যালেঞ্জ করেছেন এবং বলেছেন, সব আইন-শৃঙ্খলা বাহিনী নিয়ে আমার কলেজে গিয়ে দেখান কোথায় একটা ছাত্র নির্যাতন হচ্ছে কিংবা করার জন্য ব্যবস্থা আছে সেখানে। যদি করা হয়ে থাকে তাহলে আমি পদত্যাগ করব।
এমপি বলেন, ‘একবার চিন্তা করেন তো এই ছাত্ররা যদি আমাদের আমলের ’৮১ সনের ছাত্র হতো আপনার বাড়ির ইট থাকত কিনা এখন পর্যন্ত। আমাদের সময়ের ছাত্র হলে তো বাড়ির ইট থাকার কথা না। গিয়ে বলত, ওই আমাদের সন্ত্রাসী বললি কেন?’
শামীম ওসমান বলেন, হাজার হাজার ছাত্র যদি রাস্তায় বের হয়। মহিলা কলেজেও ১০ হাজার আছে। নারায়ণগঞ্জ কলেজেও ১০-১৫ হাজার ছাত্র আছে। যদি সবাই মিলে রাস্তায় নেমে বলে শহীদ মিনারে দাঁড়িয়ে মিথ্যা বললি কেন? কে আপনাদের রক্ষা করবে? আমাদের বাচ্চাদের আঘাত কইরেন না। এতে আপনার বাচ্চা আঘাতপ্রাপ্ত হবে। ভুল থাকতে পারে, সংশোধন করেন। আপনার মতামত থাকতে পারে। সেই মতামত বলেন।
এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহিলা সংস্থার চেয়ারম্যান ও শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি, সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ প্রফেসর বেলা রানী সিংহ, উপাধ্যক্ষ শাহ্ মো: আমিনুল ইসলাম, কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শিরিন আক্তার, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক জীবন কৃষ্ণ মোদক প্রমুখ।


আরো সংবাদ

স্কুল-কলেজ এখনো না খোলার পেছনে সরকার যেসব ফ্যাক্টর বিবেচনা করছে রেনু হত্যা মামলা : চার্জশিট গ্রহণ ২ নভেম্বর কুয়েতের আমীরের মৃত্যু : শোক বইতে জামায়াত আমীরের স্বাক্ষর আবারো বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি সঠিক সময়ে ভ্যাকসিন পেতে যথাযথ ব্যবস্থা নিয়েছি : স্বাস্থ্যমন্ত্রী যুক্তরাষ্ট্রেই ফিরে যাচ্ছেন সাকিব হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন সাবেক ইউএনও ওয়াহিদা চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নৌবাহিনীর সদস্য নিহত পা হারানো রাসেলকে আরো ২০ লাখ টাকা দিতে গ্রিনলাইন কর্তৃপক্ষকে নির্দেশ যুবলীগ নেতার মামলায় সাক্ষ্য দিতে অস্বীকার করায় টাইলস মিস্ত্রিকে শ্বাসরোধে হত্যার অভিযোগ কাউখালীতে গ্যাস সিলিন্ডার থেকে অগ্নিকাণ্ড, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

সকল