০৩ আগস্ট ২০২০
মতবিনিময় সভায় ভূমিমন্ত্রী

ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ স্বয়ংক্রিয় ব্যবস্থায় প্রদান করা হবে

-
24tkt

‘ভূমি অধিগ্রহণের পর জমির মালিকদের একটি স্বচ্ছ ও জবাবদিহিমূলক ক্ষতিপূরণ প্রদানের জন্য একটি সফটওয়্যার অ্যাপ্লিকেশন ইতোমধ্যে ঢাকা ডিসি অফিসে পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে। আমি কতগুলো গুরুত্বপূর্ণ ব্যবস্থা সংযোজন করতে বলেছি। পর্যায়ক্রমে সারা দেশে ক্ষতিপূরণ প্রদানের এ স্বয়ংক্রিয় ব্যবস্থা চালু করা হবে।’
গতকাল মঙ্গলবার রাজধানীর কাঁটাবনে ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে (এলএটিসি) ‘৭ম উচ্চতর ভূমি ব্যবস্থাপনা কোর্স’ এ অংশগ্রহণকারী ২৫ জন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব/সার্বিক/এলএ/শিক্ষা) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটদের এক মতবিনিময় সভায় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এ কথা বলেন। ভূমিসচিব মো: মাকছুদুর রহমান পাটওয়ারী এ সময় উপস্থিত ছিলেন।
ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক মো: আব্দুল হাইয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: আবদুল হক, যুগ্মসচিব মো: আব্বাছ উদ্দিন ও প্রদীপ কুমার দাস, এলএটিসির উপ-পরিচালক এ বি এম সিরাজুল হক প্রমুখ।


আরো সংবাদ

সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (১৩১০১)আজারবাইজানে ঢুকেছে তুর্কি জঙ্গিবিমান; যৌথ মহড়া শুরু (৮৬৬১)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৬৫২৩)অবশেষে ১৪ লাখ টাকায় বিক্রি হলো সেই ‘ভাগ্যরাজ’ (৫৯২৮)লিবিয়া ইস্যুতে তুরস্ক ও আমিরাতের মধ্যে তুমুল বাগযুদ্ধ (৫৯০৯)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৮০৪)ভারত-চীন সীমান্তের নতুন স্থানে চীনা বাহিনীর অবস্থান, আতঙ্কে ভারত (৫৪১৮)পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি (৫১৪৮)করোনায় লাশের মিছিল, কবরস্থানে জায়গা না হওয়ায় পুড়ানো হচ্ছে লাশ (৫০৫০)রাম মন্দিরের ভূমিপূজা মুসলিমবিদ্বেষী, টাইমস স্কোয়্যারে প্রদর্শন রুখতে নিউ ইয়র্কের মেয়রকে চিঠি (৪৪০৯)