২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় ৩ কোটি পাউন্ড দিলো ব্রিটেন

-

রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় খাদ্য, স্বাস্থ্যসেবা, পয়ঃনিষ্কাশন ও যৌন সহিংসতার শিকার ব্যক্তিদের কাউন্সেলিংয়ে সহযোগিতায় আরো তিন কোটি পাউন্ড অনুদানের প্রতিশ্রুতি দিয়েছে ব্রিটেন। ব্রিটিশ আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ডিএফআইডির মন্ত্রী ব্যারোনেস সাগ সহায়তার এ ঘোষণা দিয়েছেন। ২০১৭ সাল থেকে এই পর্যন্ত রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় ব্রিটেনের মোট সহায়তার পরিমাণ দাঁড়ালো ২৫ কোটি ৬০ লাখ পাউন্ড।
ব্যারোনেস সাগ গত সপ্তাহে বাংলাদেশ সফরে এসেছিলেন। তিনি রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় কক্সবাজারে কর্মরত মানবিক সহায়তা প্রদানকারী কর্মীদের অক্লান্ত পরিশ্রমের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি বলেন, রোহিঙ্গারা যে সঙ্কটের মুখোমুখি হয়েছে তার পরিসর অনেক বড়। বাংলাদেশ সরকার ও জনগণ রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দিয়ে মানবতা ও উদারতা প্রদর্শন করেছে। ব্রিটেন ক্রমাগতভাবে বাংলাদেশের পাশে থাকায় আমি গর্বিত।
ব্যারোনেস সাগ বলেন, বর্তমানে বাংলাদেশে ১০ লাখের বেশি রোহিঙ্গা শরণার্থী আশ্রয় নিয়েছে। কক্সবাজারে রোহিঙ্গাদের খাদ্য, নিরাপদ পানি ও পয়ঃনিষ্কাশন, আবাসস্থল, জীবনরক্ষার্থে সাহায্য, শিক্ষা ও কাউন্সেলিং তথা জীবন গড়তে সহায়তা প্রদানে বাংলাদেশ সরকারের পাশে আছে ব্রিটেন। রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার ফলে অনেক বাংলাদেশী পরিবার চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে। এ বিষয়ে ব্রিটেন অবগত এবং আমরা তাদের সহায়তায়ও নিবেদিত। রোহিঙ্গাদের স্বেচ্ছায় ফিরে যাওয়ার জন্য রাখাইনে যথাযথ পরিবেশ নিশ্চিত করতে তিনি ব্রিটেনের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।


আরো সংবাদ



premium cement
মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

সকল