০৪ জুলাই ২০২০

আবরার হত্যার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল চট্টগ্রাম

-

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিভিন্ন সংগঠন এবং শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্রিক শিক্ষার্থীরা। গতকাল বুধবার চট্টগ্রামের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভের খবর পাওয়া গেছে। এ ছাড়া চবি সাধারণ ছাত্রীবৃন্দ এবং ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সংসদ ও ছাত্রদল পৃথকভাবে বিক্ষোভ করেছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাধারণ ছাত্রীরা গতকাল বুধবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হল থেকে এই বিক্ষোভ শুরু করে। পরে খালেদা জিয়া হল ও প্রীতিলতা হল প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে মানববন্ধনে মিলিত হয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে বৃষ্টি উপেক্ষা করে দ্বিতীয় দফায় বিক্ষোভ করেন তারা।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল গতকাল বুধবার সকালে নগরের ষোলশহর স্টেশন এলাকায় মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে। এ সময় অবিলম্বে আবরারের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ভারতের সাথে ‘দেশবিরোধী চুক্তি’ বাতিলের দাবি জানান ছাত্রদল নেতারা। কর্মসূচিতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহসভাপতি মো: আবদুল কাইয়ুম, সহসভাপতি আলাউদ্দিন মহসিন, মনোয়ার, যুগ্ম সম্পাদক মং মাচিং মারমা, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন হৃদয় প্রমুখ।
এদিকে আবরার হত্যার প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সংসদের উদ্যোগে এক প্রতিবাদী সভা নগরের নিউমার্কেট মোড়ে অনুষ্ঠিত হয়।
এদিকে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদল নগরীর বাকলিয়ায় শাহ আমানত ব্রিজ ও কোতোয়ালি থানার নিউমার্কেট এলাকায় পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। নতুন ব্রিজ এলাকায় সংগঠনের সভাপতি শহিদুল আলম শহীদ এবং নিউমার্কেট এলাকায় সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসীন এতে নেতৃত্ব দেন।

একই সময় নিউমার্কেটস্থ দোস্ত বিল্ডিং দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ওবায়দুল হক রিকু, ওহিদুল ইসলাম, মোহাম্মদ আলমগীর, সাঈদ মানিক, রমজান আলী পিংকু, হাবিবুর রহমান রিপন, নাঈমুল আলম খোকন, মো: সেলিম, তারেকুল ইসলাম, রবিউল হোসেন, মোহাম্মদ হোসেন নয়ন প্রমুখ।

 


আরো সংবাদ

কেমন করে বীর ডুবুরী সিন্ধু সেঁচে মুক্তা আনে... রমেক হাসপাতালে জরুরি করোনা চিকিৎসা সামগ্রী সরবরাহের দাবি রাঙ্গার গাজীপুরে সড়ক দুর্ঘটনায় ২ নারী গার্মেন্ট শ্রমিক নিহত অ্যান্টিবডি নয়, করোনায় গেমচেঞ্জার ‘টি সেল’! করোনায় ২৯ জনের মৃত্যু, আক্রান্ত ৩২৮৮ বরগুনায় শীর্ষে বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স শ্রমিকদের ঈদের ছুটি পর্যায়ক্রমে দেয়ার আহ্বান ওবায়দুল কাদেরের আজও বেনাপোল বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ, আটকা পড়েছে শত শত পণ্য বোঝাই ট্রাক গাজীপুরে নদীতে নিখোঁজের ৩০ ঘণ্টা পর স্কুলছাত্রের লাশ উদ্ধার লকডাউনে ওয়ারী, স্থাপন করা হবে নমুনা সংগ্রহ বুধ এবার বিনামূল্যে প্লাজমা ও অক্সিজেন দিচ্ছেন নারায়ণগঞ্জের কাউন্সিলর খোরশেদ

সকল

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭২)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)