২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এরশাদের স্মরণসভায় জি এম কাদের জাতি দুর্নীতিমুক্ত সমাজ দেখতে চায়

-

চলমান ক্যাসিনোবিরোধী অভিযানের কথা উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, দুর্নীতিমুক্ত সমাজ গড়তে একটা নেতৃত্ব দরকার। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছু পদক্ষেপ নিয়েছেন। দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর পদক্ষেপের দিকে দেশবাসী তাকিয়ে আছেÑ তিনি আগামীতে কী ব্যবস্থা নেন। আমরা আশাবাদী, প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে সঠিক ও সফলভাবে এ অভিযানের সমাপ্তি হবে। কারণ দেশ ও জাতি দুর্নীতিমুক্ত সমাজ দেখতে চায়।
গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জনতা লীগ (বিজেএল) আয়োজিত জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের সভাপতি শেখ ওসমান গনী বেলালের সভাপতিত্বে স্মরণসভায় বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেসের সভাপতি শেখ শহিদুজ্জামান, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা, এনডিপি মহাসচিব মঞ্জুর হোসেন ঈশা, লেবার পার্টির চেয়ারম্যান হামিদ উল্লাহ, বিএনএ নেতা মোস্তাফিজুর রহমান প্রমুখ বক্তৃতা করেন। এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন, চেয়ারম্যানের উপদেষ্টা ড. নূরুল আজহার শামীম, সাংগঠনিক সম্পাদক ফকরুল আহসান শাহাজাদা, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, কৃষিবিষয়ক সম্পাদক মোস্তফা কামাল, যুগ্ম ছাত্রবিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরু প্রমুখ উপস্থিত ছিলেন।
চলমান নির্বাচনপদ্ধতির পরিবর্তনের দাবি জানিয়ে জি এম কাদের বলেন, যারা জাতীয়পর্যায়ে রাজনীতি করেন তারা এলাকায় গিয়ে নির্বাচিত হতে পারেন না, আবার অনেক আঞ্চলিক নেতা সংসদে নির্বাচিত হয়ে তার এলাকার উন্নয়নের কথা ভাবেন; কিন্তু জাতীয় ভাবনা তাদের মাথায় আসে না। এ জন্য ভোটের পদ্ধতি পরিবর্তন করে ভোটের আনুপাতিক হারে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করার বিধান করতে হবে। প্রাদেশিক শাসনব্যবস্থা কায়েমের দাবি জানিয়ে তিনি বলেন, উপজেলা ও জেলা পরিষদ নিয়ে এরশাদের শাসনামলে সমালোচনা করলেও পরে সর্বমহলে তা গ্রহণযোগ্যতা পেয়েছে। তবে এখনো তা পরিপূর্ণতা পায়নি। প্রাদেশিক ব্যবস্থা চালু হলে ক্ষমতার বিকেন্দ্রীকরণ হবে, ঢাকা শহরের ওপর চাপ কমবে। তখন কোনো কাজের জন্য জেলা শহরের কোনো মানুষকে ঢাকায় আসতে হবে না।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল