১৪ জুলাই ২০২০

দুর্নীতির মহাপ্লাবন চলছে দেশে : মাওলানা ইসহাক

-

খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, দেশে দুর্নীতির মহাপ্লাবন চলছে। দুর্নীতির এ মহাপ্লাবন ঠেকাতে না পারলে দেশের অস্তিত্ব হুমকির মুখে পড়বে। অর্থনীতি ধসে পড়বে। ভোট ডাকাতির নির্বাচনে ক্ষমতাসীন বর্তমান সরকার নৈতিকভাবে দুর্বল হওয়ার কারণে সরকার ও প্রশাসনের সর্বত্র দুর্নীতির প্রতিযোগিতা চলছে। খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে গতকাল তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, বালিশকাণ্ডখ্যাত রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে সরঞ্জাম ক্রয়ে মহাদুর্নীতিকে হার মানিয়ে, ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের এক সেট পর্দার দাম দেখানো হয়েছে সাড়ে ৩৭ লাখ টাকা। এক প্রতিষ্ঠানে সাড়ে ৫ হাজার টাকার বই ক্রয় খরচ দেখানো হয়েছে সাড়ে ৮৫ হাজার টাকা করে। এভাবে বালিশ, পর্দা, বই, সিল, সাইনবোর্ড দুর্নীতির পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিনা ভর্তি পরীক্ষায় ছাত্র ভর্তির মতো জালিয়াতি ফাঁস এবং সর্বশেষ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কাজে ছাত্রলীগের এক কোটি ৬০ লাখ টাকার চাঁদা নেয়ার খবর দেশবাসীকে হতবাক করেছে।
এভাবে সর্বত্র চলছে মহা লুটপাট। অনৈতিক কর্মকাণ্ডের জন্য ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদককে পদ থেকে সরিয়ে দিয়ে মহাদুর্নীতিকে ধামাচাপা দেয়া যাবে না। দুর্নীতিতে আকণ্ঠ নিমজ্জিত সরকার পরিবর্তন করে একটি জননির্বাচিত ও জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠিত করতে হবে। দুর্নীতি বন্ধে জরুরি পদক্ষেপ নিতে হবে। তা না হলে অচিরেই দেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়বে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ