২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জাফর উদ্দিন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব

-

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মো: জাফর উদ্দিনকে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জাফর উদ্দিনকে বাণিজ্য মন্ত্রণালয়ে বদলি করে প্রজ্ঞাপন জারি করেছে।
এর আগে গত ৮ সেপ্টেম্বর থেকে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: মফিজুল ইসলামকে সরকারি চাকরি থেকে অবসর দেয়া হয়।
জাফর উদ্দিন গত ১ আগস্ট যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগ দেন। এর আগে ২৬ ফেব্রæয়ারি একই মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব পদে যোগ দেন। তিনি অর্থ বিভাগে অতিরিক্ত সচিব ছিলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী জাফর উদ্দিন নিরীক্ষা ও হিসাব ক্যাডারে সহকারী মহাহিসাব রক্ষক ছাড়াও বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে যুগ্ম সচিব, উপসচিবসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
জাফর উদ্দিন জনতা ব্যাংক, বাংলাদেশ কমার্স ব্যাংক, বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট, পেট্রোবাংলা ও ইনস্টিটিউট অব ফিন্যান্সের পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি আশির দশকে প্রথম বিভাগ ঢাকা ভলিবল লিগে নিয়মিত খেলোয়াড় হিসেবে ভলিবল খেলেছেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক মেয়ে ও এক ছেলের জনক।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল