০৫ জুলাই ২০২০

ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন নাকচ

-

ঘুষ গ্রহণ ও মানি লন্ডারিং আইনের মামলায় সিলেট কেন্দ্রীয় কারাগারের ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন নাকচ করেছেন আদালত। গতকাল ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালতে তার জামিন আবেদন করা হয়। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন। এ দিন মামলার তদন্তকারী কর্মকর্তার তদন্ত অগ্রগতির প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু কোনো প্রতিবেদন দাখিল না করায় আদালত মামলার নথি পর্যালোচনা করে আগামী ২০ অক্টোবর দাখিলের পরবর্তী তারিখ ধার্য করেন।
উল্লেখ্য, গত ২৮ জুলাই সকাল থেকে পার্থ গোপালকে জিজ্ঞাসাবাদের পর বিকেলে তার গ্রিন রোডের বাসায় অভিযান চালানো হয়। অভিযানে ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। পরে তাকে গ্রেফতার দেখানো হয়। পরদিন আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে তিনি কারাগারেই আছেন। আটকের সময় পার্থ গোপাল বণিক দাবি করেন, ৮০ লাখ টাকা তার বৈধ আয় থেকে অর্জিত। এর মধ্যে ৩০ লাখ টাকা শাশুড়ি দিয়েছেন। বাকি ৫০ লাখ টাকা তার সারাজীবনের জমানো অর্থ। পার্থ গোপাল বণিক ২০১৬ সালের ৮ আগস্ট চট্টগ্রাম কারাগারে ডিআইজি হিসেবে যোগ দিয়েছিলেন। ২০১৮ সালের ২৬ অক্টোবর নগদ ৪৪ লাখ ৩৩ হাজার টাকাসহ ভৈরব রেলওয়ে পুলিশের হাতে গ্রেফতার হন চট্টগ্রাম জেলার কারাগারের সোহেল রানা বিশ্বাস। গ্রেফতারের পরপরই পুলিশের কাছে জেলার সোহেল রানা দাবি করেন, উদ্ধার করা টাকার মধ্যে পাঁচ লাখ টাকা তার এবং বাকি ৩৯ লাখ টাকা পার্থ গোপাল বণিক ও চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত গোপাল বণিকের।


আরো সংবাদ

করোনা চিকিৎসায় দুটি ওষুধের পরীক্ষা না চালানোর ঘোষণা ডব্লিওএইচও’র শিক্ষার্থীদের শিক্ষা সনদ ও মালামাল ফেলে দেয়ার প্রতিবাদে ছাত্রদলের মানববন্ধন এখনো ৮টি কবর পাহারা দেন খোরশেদ সাজাপ্রাপ্ত এক আসামির পরিবর্তে অন্য ব্যক্তিকে জেল খাটানোর ঘটনায় রিট নতজানু সরকার সীমান্ত হত্যার প্রতিবাদ করতে পারে না : রিজভী করোনা পরিস্থিতিতে ত্রাণ সহায়তা অব্যাহত বিশ্বে একদিনে রেকর্ড করোনা শনাক্ত ২ লাখ ১২ হাজার ৩২৬ জন : ডব্লিউএইচও লাদাখে দখল করে নেয়া জমি কবে ছাড়বে চীন, উত্তর নেই ভারতের কাছে দ. আফ্রিকায় আরো ১০ হাজার মানুষ করোনা আক্রান্ত সোনারগাঁওয়ে চরাঞ্চলে শিশু খাদ্য ও ওষুধ বিতরণ যুক্তরাষ্ট্রে একদিনে নতুন করে করোনায় আক্রান্ত প্রায় ৪৪ হাজার

সকল