১১ জুলাই ২০২০

প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষা আইন ২০১৩ বাস্তবায়নের আবেদন সাইটসের্ভাসের

-

প্রতিবন্ধীদের জন্য জাতীয় কর্মপরিকল্পনা ও অধিকার সুরক্ষা আইন-২০১৩ বাস্তবায়নে সরকারের কাছে আবেদন জানিয়েছে সাইটসের্ভাস।
গতকাল জাতীয় প্রেস ক্লাবে সাইটসের্ভাসের একটি অনুষ্ঠানে এই আবেদন জানানো হয়।
সাইটসের্ভাস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর খন্দকার আরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এবং বিশেষ অতিথি ছিলেন অভিনেত্রী অধোরা খান।
ফরিদা ইয়াসমিন বলেন, আমরা বিশ্বজুড়ে প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকারগুলোর প্রতি ব্যাপক সর্মথন আদায় করতে চাই। আমি বাংলাদশের গণমাধ্যম ব্যক্তিত্বদের প্রতিবন্ধী মানুষের গল্প বিশেষভাবে প্রচারের আহ্বান জানাই, যাতে এ বিষয়ে সমাজে সচেতনতা তৈরি হয় ও বৈষম্যও দূর হয়।
খন্দকার আরিফুল ইসলাম বলেন, শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বের প্রতিবন্ধী ব্যক্তিরা স্কুলে যেতে, চাকরি খুঁজে পেতে, স্বাস্থ্যসেবা নিতে এবং রাজনীতিতে অংশগ্রহণ করতে বৈষম্যের শিকার হন। এমনকি তাদের অধিকারকে অস্বীকার করা হয়। যেকোনো বিবেচনাতেই এই ধরনের বৈষম্যে বড় ধরনরে অন্যায়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য কয়েকটি বাংলাদেশী গণমাধ্যমে ভুলভাবে প্রকাশিত হয়েছে রিসোর্টে ফুটবলারদের আইসোলেশন ক্যাম্প বিএনপিকে নিশ্চিহ্ন করতে সরকার ধারাবাহিক কূটকৌশল করছে : মির্জা ফখরুল মালয়েশিয়ায় নতুন শঙ্কায় প্রবাসী বাংলাদেশীরা মোদিকে মমতার চিঠি ইটনায় হাওরের পানিতে ডুবে ইউপি সদস্যের ছেলের মৃত্যু হালুয়াঘাটে বিদেশী মদসহ আটক ৩ চন্দনাইশে ষড়যন্ত্রমূলক মামলায় ২০ জনের বিরুদ্ধে চার্জশিট প্রদানের প্রতিবাদে মানববন্ধন উখিয়ায় গোছের ডালে ঝুলন্ত অবস্থায় স্কুলছাত্রীর লাশ উদ্ধার গোবিন্দগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু আমতলী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও উদীচীর সভাপতি করোনায় আক্রান্ত

সকল