৩১ মে ২০২০

গাজীপুরে আন্তঃজেলা ডাকাত দলের সাত সদস্য আটক

গাজীপুরে র্যাবের হাতে আটক ৭ ডাকাত : নয়া দিগন্ত -

গাজীপুরে কাভার্ডভ্যান থামিয়ে মালামাল লুট করার সময় আন্তঃজেলা ডাকাত দলের সাত সদস্যকে আটক করেছেন র্যাব-১-এর সদস্যরা। আটককৃতদের কাছ থেকে দুইটি রাম-দা, চারটি চাপাতি, নগদ ১৬ হাজার টাকা এবং আটটি মোবাইল ফোন উদ্ধার করেন। এ সময় কাভার্ডভ্যানচালক আবদুল কালাম ও তার সহকারী আহম্মেদ আলীকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। তাদেরকে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় র্যাব-১-এর পোড়াবাড়ী ক্যাম্প কমান্ডার লে. কমান্ডার আকদুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।
গত বৃহতúতিবার রাত দেড়টায় গাজীপুরের ন্যাশনাল পার্ক থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলোÑ শেরপুরের শ্রীবর্দী উপজেলার বালিয়াচণ্ডি গ্রামের নুরুল ইসলামের ছেলে আলী রাজু (২৬), ইসমাইল হোসেনের ছেলে আরিফ হোসেন (১৮), গাজীপুর মহানগরের বাসন থানার দীঘিরচালা এলাকার সাইফুল ইসলামের ছেলে আল আমিন হুসাইন (২৫), গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার দীঘিরচালা গ্রামের হুমায়ূন কবিরের ছেলে সাজ্জাদ হোসেন সজিব (১৮), শেরপুর সদর উপজেলার ডোবারচর গ্রামের আশরাফ আলীর ছেলে জাকির হোসাইন (১৮), দিলকোশ মিয়ার ছেলে সোহাগ মিয়া (১৮), বরিশালের উজিরপুর উপজেলার জাকির হোসেনের ছেলে শাকিল মিয়া (১৮)।
র্যাব-১-এর পোড়াবাড়ী ক্যাম্প কমান্ডার লে. কমান্ডার আবদুল্লাহ আল-মামুন আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন আরিফ নিট স্পিন লিমিটেডের একটি কাভার্ডভ্যান নারায়ণগঞ্জ যাওয়ার সময় ওঁৎ পেতে থাকা ডাকাত দলের সদস্যরা গাজীপুরের ন্যাশনাল পার্কের ৪ নম্বর গেটের সামনে থেকে কাভার্ডভ্যানের গতি রোধ করে। ডাকাতেরা চালককে ভয়-ভীতি দেখিয়ে পার্কের ভেতরে নিয়ে মালামাল লুট করতে থাকে। পরে তারা চালক আবদুল কালাম এবং সহকারী আহম্মেদ আলীকে গাছের সাথে বেঁধে মারধর করে। পরে ডাকাতেরা ওই কারখানার প্রতিনিধিদের কাছ থেকে চালক ও তার সহকারীকে মুষিপণের কথা বলে বিকাশের মাধ্যমে নগদ পাঁচ লাখ টাকা হাতিয়ে নেয়।
তিনি আরো জানান, আটক ডাকাত দলের সদস্যরা নিরীহ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে প্রাইভেটকার, মোটরসাইকেল, টাকা-পয়সা, মোবাইল, স্বর্ণালঙ্কার লুট করার কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে গাজীপুরসহ আশপাশের জেলার বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে।


আরো সংবাদ