২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
ব্রুনাই হাইকমিশনারের সাথে এলজিআরডি মন্ত্রীর সাক্ষাৎ

বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগ করার আহ্বান

-

বাংলাদেশে বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগের জন্য ব্রুনাই দারুচ্ছালামের উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম।
গতকাল সকালে সচিবালয়ে মন্ত্রীর সাথে তার অফিস কক্ষে বাংলাদেশে নিযুক্ত ব্রুনাই দারুচ্ছালামের হাইকমিশনার হাজী হারিস উসমানের সৌজন্য সাক্ষাৎকালে মন্ত্রী এ আহ্বান জানান। সাক্ষাৎকালে মন্ত্রী ও হাইকমিশনার দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন এবং বাংলাদেশ ও ব্রুনাই দারুচ্ছালামের মধ্যে সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।
হাইকমিশনার হাজী হারিস উসমান তার দেশের বর্জ্য ব্যবস্থাপনা পদ্ধতির কথা উল্লেখ করে বাংলাদেশেও তা বাস্তবায়ন করা যায় বলে মত প্রকাশ করেন। এ সময় মন্ত্রী তাকে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশে যেহেতু ভূমির স্বল্পতা আছে কাজেই আমরা প্রচলিত ল্যান্ডফিলের পরিবর্তে অন্য বিকল্প উপায়ে বর্জ্য ব্যবস্থাপনার জন্য কাজ করছি। এ ক্ষেত্রে ব্রুনাই দারুচ্ছালামের উদ্যোক্তাদের বিনিয়োগ প্রস্তাবনা স্বাগত জানানো হবে।
এ সময় ব্রুনাই দারুচ্ছালামের বেসরকারি প্রতিষ্ঠান নোরকন সান্ডারিং বারহাদ -এর প্রতিনিধি ও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি

সকল