১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
ব্রুনাই হাইকমিশনারের সাথে এলজিআরডি মন্ত্রীর সাক্ষাৎ

বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগ করার আহ্বান

-

বাংলাদেশে বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগের জন্য ব্রুনাই দারুচ্ছালামের উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম।
গতকাল সকালে সচিবালয়ে মন্ত্রীর সাথে তার অফিস কক্ষে বাংলাদেশে নিযুক্ত ব্রুনাই দারুচ্ছালামের হাইকমিশনার হাজী হারিস উসমানের সৌজন্য সাক্ষাৎকালে মন্ত্রী এ আহ্বান জানান। সাক্ষাৎকালে মন্ত্রী ও হাইকমিশনার দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন এবং বাংলাদেশ ও ব্রুনাই দারুচ্ছালামের মধ্যে সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।
হাইকমিশনার হাজী হারিস উসমান তার দেশের বর্জ্য ব্যবস্থাপনা পদ্ধতির কথা উল্লেখ করে বাংলাদেশেও তা বাস্তবায়ন করা যায় বলে মত প্রকাশ করেন। এ সময় মন্ত্রী তাকে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশে যেহেতু ভূমির স্বল্পতা আছে কাজেই আমরা প্রচলিত ল্যান্ডফিলের পরিবর্তে অন্য বিকল্প উপায়ে বর্জ্য ব্যবস্থাপনার জন্য কাজ করছি। এ ক্ষেত্রে ব্রুনাই দারুচ্ছালামের উদ্যোক্তাদের বিনিয়োগ প্রস্তাবনা স্বাগত জানানো হবে।
এ সময় ব্রুনাই দারুচ্ছালামের বেসরকারি প্রতিষ্ঠান নোরকন সান্ডারিং বারহাদ -এর প্রতিনিধি ও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের।

সকল