২৭ মে ২০২০

ঢাকার খাল দখলদারদের তালিকা চেয়েছে দুদক

-

ঢাকা মহানগরে দখল হওয়া খালের সংখ্যাসহ দখলদারদের তালিকা চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ জন্য ঢাকা ওয়াটার সাপ্লাই অ্যান্ড সুয়্যারেজ অথরিটি (ওয়াসা) ও ঢাকা জেলা প্রশাসককে চিঠি পাঠিয়েছে দুদক।
গতকাল মঙ্গলবার দুদক মহাপরিচালক (বিশেষ তদন্ত) সাঈদ মাহবুব খান ওয়াসা কর্তৃপক্ষ ও জেলা প্রশাসককে এ ব্যাপারে পৃথক চিঠি পাঠান।
দুদক উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান, খাল দখলদারদের তালিকা হাতে পাওয়ার পর তাদের সম্পদ অনুসন্ধানে নামবে দুদক। তিনি জানান, চিঠিতে ঢাকা জেলা প্রশাসনের অধীনে থাকা থানা ও মৌজাভিত্তিক খালের দাগ-খতিয়ান, অবস্থান উল্লেখপূর্বক মোট কতটি খাল জেলা প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে এবং কতটি খাল বেদখল ও কার দখলে কী অবস্থায় রয়েছে, বেদখলকৃত খাল উদ্ধারে জেলা প্রশাসন এ পর্যন্ত কী কী পদক্ষেপ নিয়েছে এবং কোন খাল উদ্ধার হয়েছে তার তথ্য ১৫ কার্যদিবসের মধ্যে জানাতে অনুরোধ করা হয়েছে। একইভাবে ঢাকা ওয়াসার অধীনে থাকা থানা ও মৌজাভিত্তিক খালের দাগ-খতিয়ান, অবস্থান উল্লেখপূর্বক মোট কতটি খাল ওয়াসার নিয়ন্ত্রণে রয়েছে এবং কতটি খাল বেদখল ও কার দখলে কী অবস্থায় রয়েছে, বেদখলকৃত খাল উদ্ধারে ওয়াসা এ পর্যন্ত কী কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং কোন খাল উদ্ধার হয়েছে তার তথ্য ১৫ কার্যদিবসের মধ্যে জানাতে অনুরোধ করা হয়েছে।

 


আরো সংবাদ