২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতার ফল প্রকাশ

-

মাসিক নতুন কিশোরকণ্ঠ আয়োজিত ‘জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতা ২০১৯’ এর ফল প্রকাশিত হয়েছে। পত্রিকা কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ফল প্রকাশ ও ১০ বিজয়ীর নাম ঘোষণা করেন কিশোরকণ্ঠ স¤পাদক কবি মোশাররফ হোসেন খান।
২০১৯ সালের জানুয়ারি থেকে মার্চ সংখ্যার ওপর জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রচুর সংখ্যক পাঠক অংশগ্রহণ করেন। পূর্বঘোষণা অনুযায়ী প্রথম পুরস্কার ল্যাপটপ, দ্বিতীয় পুরস্কার নোট প্যাড, তৃতীয় পুরস্কার ট্যাবসহ মোট ১০ জনকে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হবে। লটারির মাধ্যমে বিজয়ী নির্বাচন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী স¤পাদক রাজিফুল হাসান, কিশোরকণ্ঠ ফাউন্ডেশনের পরিচালনা পরিষদের সদস্য রাজীবুর রহমান পলাশ, সহকারী স¤পাদক মাহবুবুর রহমান, আলমগীর হুসাইন, তোফাজ্জল হোসাইন, আবু তালেব, আবিদ হাসান, নাবিউল হাসান, আতিকুর রহমান, জামাল উদ্দিন, বেলাল হোসাইন, এনামুল হক, আমিনুল ইসলাম, কাজী মনিরুল প্রমুখ।
কিশোরকণ্ঠের স¤পাদক বলেন, ‘কিশোরকণ্ঠ পড়বো জীবনটাকে গড়বো’Ñ এই স্লোগানকে সামনে রেখে কিশোরকণ্ঠ ফাউন্ডেশন কর্তৃক ১৯৮৪ সাল থেকে প্রকাশিত হয়ে আসছে বাংলাদেশের অসংখ্য শিশু-কিশোরের প্রিয় মাসিক নতুন কিশোরকণ্ঠ। কিশোরকণ্ঠ পত্রিকা একজন ছাত্রকে পড়ালেখার পাশাপাশি নৈতিক শিক্ষায় উৎসাহিত করে। আজকের শিশু-কিশোরদের আগামীর বাংলাদেশের জন্য সৎ, দক্ষ ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে সাহসী ভূমিকা পালন করে যাচ্ছে কিশোরকণ্ঠ। একই সাথে বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে জ্ঞানের রাজ্যে শ্রেষ্ঠত্ব অর্জনে উৎসাহিত করার লক্ষ্যে এই পত্রিকা বিভিন্ন প্রতিযোগিতামূলক কার্যক্রমের আয়োজন করে থাকে। দেশব্যাপী জাতীয় কিশোরকণ্ঠ পাঠপ্রতিযোগিতা তার মধ্যে অন্যতম। শিশু-কিশোরদের সুন্দর ও যোগ্য করে তুলতে মাসিক নতুন কিশোরকণ্ঠের এই উদ্যোগ যেন সার্বিকভাবে সফল হয় সেই কামনা করছি মহান আল্লাহর দরবারে।
পুরস্কার বিজয়ী যারা
প্রথম পুরস্কার : মুনতাছির আল মাহদী, সদর ময়মনসিংহ; দ্বিতীয় পুরস্কার: মো: যায়েদ হাসান নাফিজ, চুনতি, লোহাগড়া, চট্টগ্রাম; তৃতীয় পুরস্কার: মোসা: দিলারা খাতুন দিবা, পিটিআই রোড, চাঁপাইনবাবগঞ্জ; চতুর্থ পুরস্কার: মো: আলী রায়হান, সদর নোয়াখালী; পঞ্চম পুরস্কার: মো: আবু তালহা, সদর সিরাজগঞ্জ; ষষ্ঠ পুরস্কার: সুরমা আক্তার, তাহিরপুর, সুনামগঞ্জ; সপ্তম পুরস্কার: তাহসীন আহমাদ মাহী, সোনাডাঙ্গা, খুলনা; অষ্টম পুরস্কার: মোসা: ফারজানা মীম, বাবুগঞ্জ, বরিশাল, নবম পুরস্কার: মো: সোহেল রানা, বোদা, পঞ্চগড়; ১০ম পুরস্কার: আরিফ হাসনাত তন্ময়, সাভার, ঢাকা। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল