১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
সংসদীয় দলের সভায় শেখ হাসিনা

ক্ষমতায় আছি বলে নির্ভার থাকলে চলবে না

-

দলের সংসদ সদস্যদের সতর্ক করে দিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আমার কাছে তথ্য আছে এলাকায় কে কী করছে, সংগঠনের জন্য কী ভূমিকা রাখছে।
গত রাতে আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় দলীয় সংসদ সদস্যদের উদ্দশ করে এ কথা বলেন তিনি। রুদ্ধধার এ সভা অনুষ্ঠিত হয় সংসদ ভবনের নবম তলায়। এ সময় সংগঠনকে শক্তিশালী করার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, ক্ষমতায় আছি বলে নির্ভার থাকলে চলবে না। কারণ, ১৯৭৫ সালের ১৫ আগস্টেও আমরা ক্ষমতায় ছিলাম। তখন কেউ ভাবেনি ১৫ আগস্টের মতো বর্বরোচিত ঘটনা ঘটবে।
বৈঠকে উপস্থিত একাধিক সংসদ সদস্য জানান, স্থানীয় সরকার নির্বাচনের (উপজেলা) প্রসঙ্গ টেনে শেখ হাসিনা বলেছেন, নৌকা নিয়ে সংসদ সদস্য হয়েছেন তাহলে নৌকার বিরুদ্ধে কিভাবে অবস্থান নেন। ভবিষ্যতে মনোনয়ন দেয়ার ক্ষত্রে তাদের ব্যাপারে আমাকে ভাবতে হবে। শুক্রবার দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে নৌকার বিরোধিতাকারীদের বিরুদ্ধে।
বৈঠকে উপস্থিত সংসদ সদস্যরা প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে আরো বলেন, সংরক্ষিত নারী সংসদ সদস্য হিসেবে নির্বাচিত যেসব এমপি নিজের এলাকাকে নিজের আসন মনে করে নির্বাচিত সংসদ সদস্যদের বিরুদ্ধে লেগেছেন তাদের বলছি আপনাদের দায়িত্ব নারী উন্নয়নে কাজ করুন। ভাবার কোনো কারণ নেই যে আগামী সময়ে আবারো সংসদ সদস্য করা হবে। দুই বার কেউ সংসদ সদস্য হবে না।
আওয়ামী লীগে অনেক নেতাকর্মীর দল। যারা মন্ত্রী-প্রতিমন্ত্রী হয়ে এখনো ন্যাম ভবনের বাসা ছাড়েননি তাদের দ্রুত বাসা ছাড়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এই সময় চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী সংসদ সদস্যদের বকেয়া চাঁদার কথা স্মরণ করিয়ে দিলে প্রধানমন্ত্রী বলেন, যারা এখনো চাঁদা পরিশোধ করেননি তারা পরিশোধ করে ফেলবেন আশা করি। অন্যথায় শুল্কমুক্ত গাড়ি সুবিধার কাগজ আটকে দেয়া হবে বলেও হুঁশিয়ার করেন তিনি। নিয়ম রয়েছে দলীয় সংসদ সদস্যরা প্রতি মাসে তিন হাজার করে সংসদীয় দলের তহবিলে টাকা দেবেন। এ সময় হিসাব চাইলে নূর-ই আলম জানান, এখনো এক কোটি টাকা চাঁদা বাকি রয়েছে। বরিশাল বিভাগের কেউই এই চাঁদা পরিশোধ করেননি বলে জানান সংসদীয় দলের সাধারণ সম্পাদক লিটন।
সংসদীয় দলের সভায় সংসদ নেতা শেখ হাসিনা সব সংসদ সদস্যকে সময়মতো অধিবেশনে হাজির হতে অযথা সংসদ লবিতে সময় না কাটাতে বারণ করেছেন। তিনি বলেন, বাজেট বাস্তবায়নে জনপ্রতিনিধি হিসেবে অর্পিত দায়িত্ব পালন করতে। সংসদ সদস্যদের সচিবালয়ে ঘোরাঘুরি না করতেও বলেন দলীয় সভাপতি শেখ হাসিনা।


আরো সংবাদ



premium cement
বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা

সকল