০৮ আগস্ট ২০২০

২২ বছর বয়সেই আন্তর্জাতিক সংস্থার সিইও না’গঞ্জের শাদমান

-
24tkt

শাদমান সাদাব। মাত্র ২২ বছর বয়স। অদম্য মেধাবী এক তরুণ।এই বয়সে শাদমান আন্তর্জাতিক একটি সংস্থার সিইও হয়েছেন। শাদমান নারায়ণগঞ্জের সন্তান। বাবা হাসনুজ্জামান শামীম একজন পেশাদার সাংবাদিক ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক। হাসনুজ্জামান শামীম একসময় নয়া দিগন্তের নারায়ণগঞ্জ সংবাদদাতা হিসেবে কাজ করেছেন।
তরুণ মেধাবী শাদমান সাদাব গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের টেলিভিশন অ্যান্ড ফিল্ম স্টাডিজ বিভাগ থেকে স্নাতক পরীক্ষা দিয়ে ফল লাভের আগেই ফিউচার সিটি সামিট (এফসিএস) লিমিটেড নামের আন্তর্জাতিক সংস্থাটির সিইও পদে যোগদান করেন। এটি হংকংভিত্তিক একটি আন্তর্জাতিক সংস্থা
নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুল থেকে এসএসসি পাস করা শাদমান নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন। এর পরেই ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে।
ক্লাসের ফাঁকে ফাঁকেই ব্রিটিশ কাউন্সিল, টেন মিনিট স্কুল ও ব্যাডম্যান নামে একটি অ্যাপসভিত্তিক সেবামূলক প্রতিষ্ঠানের সাথে কাজও করেছেন সাদাব। তবে কাজ শেখার বড় সুযোগটা তার সামনে এসে যায় ২০১৬ সালে। শাদমান সাদাব খবর পেলেন, হংকংয়ে ‘ফিউচার সিটি সামিট’ নামে একটি সম্মেলন হবে। আবেদন করলেন। অংশগ্রহণের সুযোগও হলো। তখনো জানতেন না, এই সম্মেলনে অংশগ্রহণকারীদের সনদে একদিন তার সাফল্য আসবে।
প্রধান নির্বাহী কর্মকর্তা হওয়ার পর বিপুল উদ্যমে কাজে নেমেছেন শাদমান। এফসিএসের কাজের পরিধি আরো বড় করেছেন। গত জানুয়ারি মাসে ইন্দোনেশিয়ার বালিতে সফলভাবে আয়োজন করেছেন ‘ফিউচার সিটি সামিট ২০১৯’। ১৪টি দেশের ৩০টি শহর থেকে তরুণেরা অংশ নিয়েছিলেন এই সম্মেলনে।
ছেলের সফলতার বিষয়ে হাসনুজ্জামান শামীম মঙ্গলবার সন্ধ্যায় নয়া দিগন্তকে জানান, কোনো তরুণের হতাশ হওয়ার দরকার নেই। চেষ্টা করলে সফলতা আসবেই। পেশার ক্ষেত্রে যে তরুণ যে কাজের দিকে মনোযোগী তাকে সেটাই করতে দেয়া উচিত। বাবা হিসেবে আমি গর্বিত। নারায়ণগঞ্জবাসী গর্বিত।


আরো সংবাদ

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (২৭৪৪৮)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৫৩৬)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৫১৭৯)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৪৬০৯)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৪৬০৩)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৪৫৫০)বিশ্বের সবচেয়ে বড় মিথানল উৎপাদন কারখানা উদ্বোধন করল ইরান (৪২৩০)কক্সবাজারে সেনাবাহিনী ও পুলিশের যৌথ টহল চলবে : আইএসপিআর (৩৩৮২)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৩৩৭১)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৩১৭৮)