১২ জুলাই ২০২০

২২ বছর বয়সেই আন্তর্জাতিক সংস্থার সিইও না’গঞ্জের শাদমান

-

শাদমান সাদাব। মাত্র ২২ বছর বয়স। অদম্য মেধাবী এক তরুণ।এই বয়সে শাদমান আন্তর্জাতিক একটি সংস্থার সিইও হয়েছেন। শাদমান নারায়ণগঞ্জের সন্তান। বাবা হাসনুজ্জামান শামীম একজন পেশাদার সাংবাদিক ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক। হাসনুজ্জামান শামীম একসময় নয়া দিগন্তের নারায়ণগঞ্জ সংবাদদাতা হিসেবে কাজ করেছেন।
তরুণ মেধাবী শাদমান সাদাব গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের টেলিভিশন অ্যান্ড ফিল্ম স্টাডিজ বিভাগ থেকে স্নাতক পরীক্ষা দিয়ে ফল লাভের আগেই ফিউচার সিটি সামিট (এফসিএস) লিমিটেড নামের আন্তর্জাতিক সংস্থাটির সিইও পদে যোগদান করেন। এটি হংকংভিত্তিক একটি আন্তর্জাতিক সংস্থা
নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুল থেকে এসএসসি পাস করা শাদমান নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন। এর পরেই ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে।
ক্লাসের ফাঁকে ফাঁকেই ব্রিটিশ কাউন্সিল, টেন মিনিট স্কুল ও ব্যাডম্যান নামে একটি অ্যাপসভিত্তিক সেবামূলক প্রতিষ্ঠানের সাথে কাজও করেছেন সাদাব। তবে কাজ শেখার বড় সুযোগটা তার সামনে এসে যায় ২০১৬ সালে। শাদমান সাদাব খবর পেলেন, হংকংয়ে ‘ফিউচার সিটি সামিট’ নামে একটি সম্মেলন হবে। আবেদন করলেন। অংশগ্রহণের সুযোগও হলো। তখনো জানতেন না, এই সম্মেলনে অংশগ্রহণকারীদের সনদে একদিন তার সাফল্য আসবে।
প্রধান নির্বাহী কর্মকর্তা হওয়ার পর বিপুল উদ্যমে কাজে নেমেছেন শাদমান। এফসিএসের কাজের পরিধি আরো বড় করেছেন। গত জানুয়ারি মাসে ইন্দোনেশিয়ার বালিতে সফলভাবে আয়োজন করেছেন ‘ফিউচার সিটি সামিট ২০১৯’। ১৪টি দেশের ৩০টি শহর থেকে তরুণেরা অংশ নিয়েছিলেন এই সম্মেলনে।
ছেলের সফলতার বিষয়ে হাসনুজ্জামান শামীম মঙ্গলবার সন্ধ্যায় নয়া দিগন্তকে জানান, কোনো তরুণের হতাশ হওয়ার দরকার নেই। চেষ্টা করলে সফলতা আসবেই। পেশার ক্ষেত্রে যে তরুণ যে কাজের দিকে মনোযোগী তাকে সেটাই করতে দেয়া উচিত। বাবা হিসেবে আমি গর্বিত। নারায়ণগঞ্জবাসী গর্বিত।


আরো সংবাদ

রিজেন্ট গ্রুপ চেয়ারম্যান সাহেদের পাসপোর্ট জব্দ কালুরঘাট সেতু মেরামত কাজ শুরু হবে ১৩ জুলাই থেকে ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য কয়েকটি বাংলাদেশী গণমাধ্যমে ভুলভাবে প্রকাশিত হয়েছে রিসোর্টে ফুটবলারদের আইসোলেশন ক্যাম্প বিএনপিকে নিশ্চিহ্ন করতে সরকার ধারাবাহিক কূটকৌশল করছে : মির্জা ফখরুল রিজেন্ট ও জেকেজি বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের ব্যাখ্যা পুলিশ কর্মকর্তকে ফুল দিয়ে বরণ করল চিহ্নিত সন্ত্রাসী স্বাস্থ্য খাতে দুর্নীতির বহিঃপ্রকাশ রিজেন্ট হাসপাতাল - ডা: ইরান করোনায় এরশাদের পিএস খালেদ আখতারের মৃত্যু রাবির প্রথম ইমেরিটাস অধ্যাপক এ বি এম হোসেনের ইন্তেকাল সিলেট সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে বাংলাদেশী নিহত

সকল

বেসরকারি ব্যাংকে আতঙ্ক (১৯৬৬৬)যুবলীগ নেত্রীর টর্চার সেল নিয়ে টঙ্গীতে তোলপাড় (৯২২৭)আয়া সোফিয়া নিয়ে এবার খ্রিষ্টানদের উদ্দেশ্যে যা বলল তুরস্ক (৭০৪৮)স্ত্রীর সামনেই আত্মহত্যা করলেন আফগান ফেরত মার্কিন সৈন্য (৬৭৭৯)যুক্তরাষ্ট্রের প্রতি চীনের হঠাৎ ‘আপস বার্তা’র নেপথ্যে (৬৪১১)বিশ্ব থেকে বিচ্ছিন্নতার আশঙ্কা বাংলাদেশের সামনে? (৫৯৫৩)শিক্ষকের যৌন হয়রানির ভিডিও ভাইরাল, সর্বত্র তোলপাড় (৫৮৭৩)‘আয়া সুফিয়া’কে মসজিদ ঘোষণা এরদোগানের, আজান-তাকবিরে মুখরিত ইস্তাম্বুল (ভিডিও) (৫৮৫৫)স্বামী হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন স্ত্রী (৫৪৫৫)দেখুন ৮৬ বছর পর আয়া সোফিয়ায় আজান শুনে যা করল ইস্তাম্বুলবাসী (ভিডিও) (৫২০৮)