২৯ সেপ্টেম্বর ২০২০

চট্টগ্রামে অস্ত্র মামলায় বিধান বড়ুয়ার ১০ বছর সাজা

-

অস্ত্র মামলায় উত্তর চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী বিধান বড়ুয়াকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদ এই রায় ঘোষণা করেন।
বিধান বড়ুয়া বর্তমানে চট্টগ্রাম কারাগারে আছেন। তার বাড়ি চট্টগ্রামের রাউজানের পূর্ব গুজরা ইউনিয়নের আঁধারমানিক বড়ুয়াপাড়ায়।
চট্টগ্রামের অতিরিক্ত জেলা পিপি লোকমান হোসেন জানান, ২০১১ সালে বিধানের স্বীকারোক্তি অনুযায়ী তার বাড়ির পাশে পুকুরপাড়ের মাটি খুঁড়ে একটি জি-থ্রি রাইফেল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দায়ের করা মামলায় ২০১১ সালের ১৩ অক্টোবর আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ২০১২ সালের ১৬ মে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরু হয়। ১৪ জনের মধ্যে ৯ জনের স্যা গ্রহণ শেষে আদালত এ রায় দেন।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৩৮)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩১৩)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০১২)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭০৯)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৮)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬০)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)