১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চলতি বছরই বাজারে আসতে পারে স্যামসাংয়ের ট্রাই-ফোল্ড ডিসপ্লে মডেল

চলতি বছরই বাজারে আসতে পারে স্যামসাংয়ের ট্রাই-ফোল্ড ডিসপ্লে মডেল। - ছবি : সংগৃহীত

ফোল্ডিং ডিসপ্লে স্মার্টফোন এনে একসময় তাক লাগিয়ে দিয়েছিল স্যামসাং। আর এবার আরো একধাপ এগিয়ে ট্রাই- ফোল্ড ডিসপ্লে আনতে চলেছে এই কোরিয়ান কোম্পানি। নিঃসন্দেহে যা স্মার্টফোনের দুনিয়ায় নতুন বিপ্লব।

চলতি বছরই স্যামসাং (Samsung) গ্যালাক্সি S23 FE মডেলটি আত্মপ্রকাশ করার কথা ছিল। কিন্তু আপাতত তার ডেভেলপমেন্টের কোনো খবর নেই। তবে ট্রাই-ফোল্ড ডিসপ্লের হ্যান্ডসেট এ বছর বাজারে আনতে পারে স্যামসাং।

টিপস্টারের যোগেশ ব্রারের দেওয়া তথ্য অনুযায়ী, Galaxy S23 FE সংক্রান্ত কাজ আপাতত বন্ধ। গ্যালাক্সি ফ্যান অ্যাডিশনের এই মডেলটি নিয়ে সম্প্রতি হইচই পড়ে গেছে। Galaxy S21 FE মডেলটি মন কেড়েছিল স্যামসাং প্রেমীদের। এর আপগ্রেডেট ভার্সানটি বাজারে আসার কথা থাকলেও স্যামসাংয়ের তরফ থেকে এ নিয়ে কোনো আপডেট দেয়া হয়নি। Galaxy S22 FE অথবা Galaxy S23 FE অদূর ভবিষ্যতে আসবে কি না, কোনো খবর নেই। বরং আপাতত তারা ব্যস্ত ট্রাই-ফোল্ড (Tri-Fold) মডেল নিয়ে।

স্যামসাংয়ের Z সিরিজ প্রথমবার ফোল্ডেবল ফোনটি এনেছিল। এবার সেই সিরিজই আপডেটের পথে হাঁটছে তার।

জানা গেছে, Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5- এ দুই মডেলের ওপর কাজ চলছে। একই সাথে তৈরি হচ্ছে ট্রাই-ফোল্ড ডিসপ্লে মডেল। সব ঠিকঠাক থাকলে চলতি বছরই বাজারে আসবে সেই মডেল। চলতি বছর জানুয়ারিতেই স্লাইডিং এই মডেলের কথা জানানো হয়েছিল। তবে এর কী কী স্পেশ্যাল ফিচার থাকবে, তা এখনো খোলসা করা হয়নি।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের

সকল