২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ২ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

লঞ্চ হলো আইফোন ১৪, দাম ৭৯৯ ডলার!

লঞ্চ হলো আইফোন ১৪, দাম ৭৯৯ ডলার! - ছবি : সংগৃহীত

বুধবার অ্যাপেলের একটি অনুষ্ঠানে টিম কুকের হাত ধরে প্রকাশ্যে এলো আইফোন ১৪ সিরিজ। এই সিরিজে মোট চারটি ফোন রয়েছে – আইফোন ১৪, আইফোন ১৪ প্লাস, আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স। পাশাপাশি এয়ারপডস প্রো-২ লঞ্চ করা হয় এদিন। একনজরে দেখে নিন আইফোন ১৪ সিরিজের ফোনগুলোর ফিচার এবং দাম।

আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্রো-এর স্ক্রিন ৬.১ ইঞ্চি। আইফোন ১৪ প্লাস এবং আইফোন ১৪ প্রো ম্যাক্সের স্ক্রিন ৬.৭ ইঞ্চি। আইল্যান্ড নচ ডিজাইনে তৈরি এই নয়া সিরিজের ফোনগুলো। স্পেস ব্ল্যাক, সিলভার, গোল্ড ও পার্পল রঙের বিকল্পে মিলবে এই ফোনগুলো।

এ১৬ বায়োনিক চিপসেট রয়েছে ফোনগুলোতে। তাছাড়া আইফোন ১৪ প্রো-এর মূল ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের। আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্লাসের মূল ক্যামেরা ১২ মেগাপিক্সেল। তাছাড়া ওএলইডি ডিসপ্লে, 1200nits পিক ব্রাইটনেস, ডলবি ভিশন থাকছে ফোনগুলোতে। ফোনগুলোর ব্যাটারি লাইফ আগের সিরিজের থেকে আরো ভালো বলে দাবি করা হয়েছে।

আইফোন ১৪-এর দাম ৭৯৯ ডলার থেকে শুরু হয়েছে। যেখানে আইফোন ১৪ প্লাসের দাম ৮৯৯ ডলার থেকে শুরু হয়েছে। আইফোন ১৪ প্রো-এর দাম শুরু হচ্ছে ৯৯৯ ডলার, যেখানে আইফোন ১৪ প্রো ম্যাক্সে-এের দাম শুরু হচ্ছে ১০৯৯ ডলার। ৯ সেপ্টেম্বর থেকে অর্ডার দেয়া যাবে এই ফোনের। ১৬ সেপ্টেম্বর শুরু হবে বিক্রি।

এদিকে এয়ারপডস প্রো ২ লঞ্চ করা হয়েছে অ্যাপেলের পক্ষ থেকে। এর দাম রাখা হয়েছে ২৪৯ ডলার। ৯ সেপ্টেম্বর থেকে অর্ডার দেয়া যাবে এই এয়ারপডস। বাজারে এটি পাওয়া যাবে ২৩ সেপ্টেম্বর থেকে৷
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ


premium cement