০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

হোয়াট্‌সঅ্যাপে আসছে নতুন যেসব বদল

হোয়াট্‌সঅ্যাপে আসছে নতুন যেসব বদল - ফাইল ছবি

হোয়াট্‌সঅ্যাপে আবার আসছে কিছু বদল। নতুন সুবিধা পেতে চলেছেন ব্যবহারকারীরা।

একেবারে শুরুর দিকে হোয়াট্‌সঅ্যাপ গ্রুপ চ্যাটে একসাথে ৫০ জন অংশ নিতে পারতেন। ২০১৪-র নভেম্বরে সেই সংখ্যা বাড়িয়ে ১০০ করে হোয়াট্‌সঅ্যাপ। তার ঠিক দেড় বছর পর ২০১৬-র ফেব্রুয়ারি মাসে এক ধাক্কায় সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছিল ২৫৬-এ। ৬ বছর পর গ্রুপ চ্যাটে অংশ নেয়ার সদস্য সংখ্যাটি বিদ্যুৎ গতিতে বেড়ে হচ্ছে ৫১২।

সংস্থা সূত্রে খবর, হোয়াট্‌সঅ্যাপের এই সুবিধা পাওয়া যাবে সব অ্যানড্রয়েড এবং আইওএস অপারেটিং সিস্টেমে। তবে হোয়াট্‌সঅ্যাপের অন্যতম প্রতিদ্বন্দ্বী টেলিগ্রামের তুলনায় এই সংখ্যাটি অনেক কম। হোয়াট্‌সঅ্যাপের এই নতুন বৈশিষ্ট্য স্বভাবতই খুশি অনেকে।

পাশাপাশি, হোয়াট্‌সঅ্যাপে আরো একটি ফিচার আসতে চলেছে। এখনো পর্যন্ত হোয়াট্‌সঅ্যাপে ভিডিও, ভয়েস মেসেজ এবং ছবির জন্য সর্বাধিক ১৬ মেগাবাইটের ফাইল পাঠানো যেত। তবে এখন থেকে ব্যবহারকারীরা একবারে ১০০ মেগাবাইটের ফাইল পাঠাতে পারবেন বলে জানা গেছে।
সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ


premium cement
শ্রমজীবী মানুষের মানবিক মর্যাদা নিশ্চিত করতে হবে : এ টি এম মাছুম ভয়াবহ বন্যায়ও আ’লীগ জনগণের পাশে নেই : গয়েশ্বর মিতু হত্যা : মাগুরায় শিশুসন্তানদের জবানবন্দি গ্রহণ আশুলিয়ায় ফোন করে ডেকে নিয়ে বন্ধুকে পিটিয়ে হত্যা আমতলীতে ছোট ভাইয়ের আঘাতে বড় ভাই হাসপাতালে হজে সেলফি প্রবণতা : নষ্ট করছে ইবাদতের মাহাত্ম্য ঈদুল আজহার আগেই কারাবন্দি নেতা-কর্মীদের মুক্তি দিন : শফিকুর রহমান ‘জনগণের কল্যাণ নয়, যেখানে মধু সেখানেই সরকারের মনোযোগ’ বারি উদ্ভাবিত কচু কাঁচাও খাওয়া সম্ভব : দাবি উদ্ভাবকের শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে নোয়াখালীতে প্রতিবাদ নোয়াখালীতে তরুণীসহ ৫ রোহিঙ্গা আটক

সকল