২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জমাদিউস সানি ১৪৪৩
`

এক লাখ ডলারে বিক্রি বিশ্বের প্রথম এসএমএস

এক লাখ ডলারে বিক্রি বিশ্বের প্রথম এসএমএস -

নিলামে উঠলো বিশ্বের প্রথম এসএমএস। এক লাখ ডলারে তা বিক্রি হলো।

মঙ্গলবার প্যারিসে এই নিলামে হয়। এই নিলাম থেকে পাওয়া পুরো অর্থ ভোডাফোন কোম্পানি জাতিসঙ্ঘের শরণার্থী সংস্থাকে দিয়েছে।

বিশ্বের এই প্রথম এসএমএস ছিল খুবই ছোট, তাতে লেখা হয়েছিল, 'মেরি ক্রিসমাস'। ভোডাফোন জানিয়েছে, ননফাঞ্জিবল টোকেনের (এনএফটি) আকারে এই এসএমএস বিক্রি করা হয়। যিনি কিনেছেন তার নাম জানা যায়নি। তবে তিনি এক লাখ সাত হাজার ডলারে এই এসএমএস কিনে ডিজিটাল যুগে একটা ইতিহাস তৈরি করেন। তাকে এই এসএমএসের একটা ডিজিটাল ছবি ফ্রেমে বাঁধিয়ে দেয়াও হয়েছে।

প্যারিসের যে নিলাম সংস্থায় প্রথম এসএমএসের নিলাম হয়েছে, তাদের ধারণা ছিল, এটা এক থেকে দুই লাখ ডলারে বিক্রি হবে। এই এসএমএসটি ১৯৯২ সালের ৩ ডিসেম্বর করা হয়েছিল। প্রোগ্রামার নীল প্যাপওয়ার্থ এই মেসেজটি তার সহকর্মী রিচার্ড জার্ভিসকে করেছিলেন। রিচার্ড তখন ক্রিসমাস পার্টিতে ছিলেন।

ভোডাফোন জানিয়েছে, পুরো অর্থ জাতিসঙ্ঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআরকে দিয়ে দেয়া হবে। ইউএনএইচসিআরের সার্ভিস হেডকে উদ্ধৃত করে ভোডাফোন জানিয়েছে, প্রযুক্তি সবসময় নতুন কিছু দেয় এবং বিশ্বকে পরিবর্তন করে। আর এই প্রযুক্তির ফল সামাজিক ক্ষেত্রেও পড়া উচিত। ইউএনএইচসিআর শরণার্থীদের সাহায্য করুক। তাদের জীবন পরিবর্তন করুক।
সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ


premium cement
আইসিবি এএমসিএল পেনশন হোল্ডারসথ ইউনিট ফান্ডের ১০ টাকা লভ্যাংশ ঘোষণা জুমার নামাজ শেষে মসজিদে দোয়ার আহ্বান হেফাজতের সাংবাদিক এমদাদুল হক খানের ওপর সন্ত্রাসী হামলা ইউক্রেন নিয়ে অবস্থান ব্যাখ্যা করল রাশিয়া ও যুক্তরাষ্ট্র দুবাইয়ে খেলবেন জোকোভিচ জাতীয় উশুতে এসএ গেমস স্কোয়াড বাছাই ইরাককে হারিয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পেল ইরান পোশাক শিল্পে নারী শ্রমিকদের হার কমে যাওয়ার কারণ কী? কোটি ডলার ব্যয়ের উৎস বিএনপিকে ব্যাখ্যা করতে হবে : প্রধানমন্ত্রী বিটকয়েন : ক্রিপ্টোকারেন্সি তৈরিতে যেভাবে খনি হয়ে উঠেছে কাজাখস্তান দেশের অধস্তন আদালত তদারকিতে ৮ বিচারপতির মনিটরিং কমিটি

সকল