২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

দু’মাস পরেই এই ফোনগুলোতে আর হোয়াটসঅ্যাপ কাজ করবে না, আপনারটা?

দু’মাস পরেই এই ফোনগুলোতে আর হোয়াটসঅ্যাপ কাজ করবে না, আপনারটা? -

একাধিক স্মার্টফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ। হাতে মাত্র দু’মাস সময়, তারপরেই চালু হবে হোয়াটসঅ্যাপের নতুন নিয়ম। ১ নভেম্বর থেকেই ৪৩টি ফোনে বন্ধ হয়ে যাবে এই মেসেজিং অ্যাপটি। এই তালিকায় রয়েছে পুরনো অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনগুলো।

হোয়াটসঅ্যাপের তরফ থেকে নিশ্চিত করে একাধিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানিয়েছে, অ্যান্ড্রয়েড ৪.০.৪ বা তার আগের অপারেটিং সিস্টেমে থাকা ফোন এবং আইওএস ৯ বা তার থেকে আগের অপারেটিং সিস্টেম থাকা ফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ। এই সমস্ত ফোন প্রস্তুতকারক সংস্থার তরফ থেকেও পাওয়া গেছে নিশ্চয়তা, ফলে কয়েক দিনের মধ্যেই নতুন ফোন কিনতে হতে পারে আপনার।

এবার একনজরে দেখে নিন, ঠিক কোন কোন ফোনগুলোতে দু’মাস পর থেকে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ।

স্যামসাং গ্যালাক্সি এস৩ মিনি, ট্রেন্ড টু, ট্রেন্ড লাইট, এস ২
এলজি অপটিমাস এফ সেভেন, এফ ফাইভ, এলথ্রি টু ডুয়াল, এফ সেভেন টু, এফ ফাইভ টু
সনি এক্সপিরিয়া
হুয়াই অ্যাসেন্ড মেট ও অ্যাসেন্ট ডি টু
অ্যাপল আইফোন এসই, সিক্স এস ও সিক্স এস প্লাস

গত বছর থেকে হোয়াটসঅ্যাপের নিরাপত্তা নিয়ে নানারকম জটিলতা চলছে। এর ফলে ব্যবহারকারীর সংখ্যা কমেছে বলেই খবর। যদিও হোয়াটসঅ্যাপ সবসময়েই দাবি করেছে, অ্যাপে নিরাপত্তার কোনো অভাব নেই। এখানে দেয়া বার্তা ও ছবি সব সময়েই নিরাপদ।
সূত্র : আনন্দবাজার



আরো সংবাদ


আফগান ইস্যুতে বাতিল সার্ক বৈঠক প্রধানমন্ত্রীর সাথে দ্বি-পক্ষীয় সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের বাউল শিল্পীকে মাথা ন্যাড়া, স্কুল শিক্ষকসহ আটক ৩ সিনহা হত্যা : তৃতীয় দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে কুষ্টিয়ার আড়ুয়াপাড়া এলাকায় নির্মাণাধীন মণ্ডপে প্রতীমা ভাঙচুর সুদানে অভ্যুত্থান প্রচেষ্টার নিন্দা জাতিসঙ্ঘ মহাসচিবের সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৯ পাথরঘাটায় পারিবারিক কলহের জেরে যুবকের আত্মহত্যা দ্বিতীয় দিনের মতো বেনাপোল থেকে সব ধরণের পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ আরো ৭১ লাখ ডোজ টিকা দিবে যুক্তরাষ্ট্র অন্যদেশে পাচার হচ্ছে আফগান সেনাবাহিনীর হেলিকপ্টার ও সাঁজোয়াযান

সকল