১০ এপ্রিল ২০২১
`

প্রতিদিন ১ বার মোবাইলে গেম খেলেন ৪২ শতাংশ লোক


প্রতিদিন অন্তত একবার মোবাইলে গেম খেলেন ৪২ শতাংশ লোক। সম্প্রতি পরিচালিত এক জরিপে এই তথ্য উঠে এসেছে।

বিজ্ঞাপণ ও মার্কেটিংয়ের আন্তর্জাতিক প্লাটফরম অ্যাডকলোনি ইউরোপ, মধ্যপ্রাচ্য ও আফ্রিকার এক হাজার দুই শ’ ৫০ জনের অংশ গ্রহণে মোবাইল গেম ও সামাজিক যোগাযোগমাধ্যমের ওপর এই জরিপ পরিচালনা করে।

জরিপে জানানো হয়, ৮৮ ভাগ লোকই মোবাইলে গেম খেলেন এবং ৪২ ভাগ লোক প্রতিদিন অন্তত একবার মোবাইলে গেম খেলেন।

গেমাররা বলছেন, মোবাইলে গেম খেলা তাদের দৈনন্দিন জীবনের অংশে পরিণত হয়েছে। দিনে দিনে এসব গেমে তারা আগের চেয়ে বেশি সময় ব্যয় করছেন।

জরিপে অংশ নেয়া ৭০ ভাগ উত্তরদাতা বলেছেন, তারা প্রতি সপ্তাহে অন্তত তিন ঘণ্টা গেম খেলেন।

৮০ ভাগ উত্তরদাতা বলেছেন, গেম খেলার সময় তারা ভালো মেজাজে থাকেন। অপরদিকে ৪৭ ভাগ উত্তরদাতা বলছেন, অবসর সময় আনন্দে কাটানোর জন্য তারা গেম খেলেন।

শুধু কম বয়সীরাই নয়, বয়স্ক লোকেরাও গেম খেলেন।

জরিপে জানানো হয়, তুরস্কের ৮০ ভাগ বয়স্ক ব্যক্তি গেম খেলেন। ৪৯ দশমিক দুই ভাগ তুর্কি গেমার অ্যাকশনভিত্তিক গেম খেলেন।

পাজল ও রেসিং গেমও তুর্কি গেমারদের পছন্দের তালিকায় আছে।

জরিপে প্রকাশ করা হয়, বৃহত্তম আসক্তির হাতিয়ার হয়ে ওঠা মোবাইল গেমগুলোর বিজ্ঞাপন বিভিন্ন অনলাইন স্টোরে প্রচার করা হচ্ছে।

জরিপের ৭২ ভাগ অংশগ্রহণকারী বলেছেন, মোবাইলের বিজ্ঞাপন তাদের কেনাকাটায় ইতিবাচক প্রভাব ফেলেছে। ৬৬ ভাগ বলছেন, অ্যাপের মাধ্যমেই কেনাকাটা করতে তারা পছন্দ করেন।

সূত্র : ইয়েনি শাফাক



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)