২১ অক্টোবর ২০২০

যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ হচ্ছে টিকটক

যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ হচ্ছে টিকটক -

চীনা মালিকানায় থাকা ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক নিষিদ্ধ করার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় শনিবার সকালে তিনি এ বিষয়ে একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করতে পারেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

এক প্রতিবেদনে বিবিসি জানায়, চীনা সংস্থা বাইটড্যান্সের মালিকানাধীন এ অ্যাপটি মার্কিনিদের ব্যক্তিগত তথ্য সংগ্রহের জন্য ব্যবহার করা হতে পারে বলে উদ্বেগ প্রকাশ করেছেন দেশটির নিরাপত্তা কর্মকর্তারা।

এর আগে, একই ধরনের উদ্বেগ প্রকাশ করে জুন মাসের শেষ দিকে বিতর্কিত টিকটক অ্যাপ নিষিদ্ধ করে ভারত।

অ্যাপ্লিকেশনটিতে যুক্তরাষ্ট্রের প্রায় আট কোটি সক্রিয় মাসিক ব্যবহারকারী রয়েছেন এবং এ নিষেধাজ্ঞা বাইটড্যান্সের জন্য এক বড় ধাক্কা হবে।

ট্রাম্প সাংবাদিকদের বলেন, ‘আমরা যুক্তরাষ্ট্র থেকে টিকটক নিষিদ্ধ করছি।’

টিকটকের মুখপাত্র হিলারি ম্যাককুইড যুক্তরাষ্ট্রের এ পদক্ষেপের বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানালেও ওয়াশিংটন পোস্টে দেয়া সাক্ষাতকারে তিনি ‘টিকটকের দীর্ঘমেয়াদি সাফল্যের বিষয়ে আত্মবিশ্বাসী’ হওয়ার কথা জানান।

সূত্র: ইউএনবি


আরো সংবাদ

বিএনপি সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী, ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরাই এখন মন্দির ভাংচুর করে আবারো মস্কো গেলেন আজারবাইজান ও আর্মেনিয়ার পররাষ্ট্রমন্ত্রীরা ডিএসসিসিতে গুরুত্বপূর্ণ ৫টি পদে রদবদল ট্যাংক-অস্ত্রশস্ত্র ফেলে যুদ্ধের ময়দান থেকে পালাচ্ছে আর্মেনীয় বাহিনী ফলাফল প্রত্যাখ্যান করে বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলন আলুর দাম নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার : জিএম কাদের ইতালিতে ফিরতে হলে প্রবাসীদের থাকতে হবে বাসস্থানের ঠিকানা খুলনাবাসী দাদু ভাইয়ের অবদান চিরদিন স্মরণ রাখবে কলেজ প্রতিষ্ঠার দাবীতে ফিজিও থেরাপিস্টদের মানববন্ধন বিএনপি শুভানুধ্যায়ীদের আজকের জিজ্ঞাসা মুন্সীগঞ্জে অস্ত্র মামলায় আ’লীগ নেতা ও তার ভাই রিমান্ডে

সকল