১১ এপ্রিল ২০২১
`

দেশে মোবাইল গ্রাহক ১৬ কোটি ২৯ লাখ : বিটিআরসি

দেশে মোবাইল গ্রাহক ১৬ কোটি ২৯ লাখ : বিটিআরসি - ছবি : সংগৃহীত

বাংলাদেশ টেলিযোগাযোগ ও নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) তথ্য অনুযায়ী, এপ্রিলের শেষ নাগাদ দেশে মোবাইল গ্রাহকের সংখ্যা ১৬ কোটি ২৯ লাখ ২০ হাজারে পৌঁছেছে।

মোট গ্রাহকের মধ্যে গ্রামীণফোনের গ্রাহক রয়েছে ৭ কোটি ৪৩ লাখ ৬১ হাজার, রবির গ্রাহক সংখ্যা ৪ কোটি ৮৮ লাখ ৪৩ হাজার, বাংলালিংকের ৩ কোটি ৪৮ লাখ ৭৬ হাজার এবং টেলিটকের গ্রাহক সংখ্যা রয়েছে ৪৮ লাখ ৪০ হাজার।

শুক্রবার বিটিআরসির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রাহকরা বলতে বায়োমেট্রিক পদ্ধতিতে যাচাইকৃত সাবস্ক্রিপশন বুঝায় যে পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে কমপক্ষে একবার হলেও সক্রিয় ছিল।

এদিকে এপ্রিলের শেষ নাগাদ মোট ইন্টারনেট গ্রাহকের সংখ্যা পৌঁছেছে ১০ কোটি ১১ লাখ ৮৬ হাজারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিক্সড ইন্টারনেট সাবস্ক্রিপশন নম্বর (আইএসপি এবং পিএসটিএন) ২০২০ সালের মার্চ পর্যন্ত আপডেট করা হয়েছে। আইএসপি অপারেটরগুলোর সংখ্যা বেশি এবং ফিক্সড ইন্টারনেট সাবস্ক্রিপশনের সংখ্যা খুব কম। আইএসপি এবং পিএসটিএন ইন্টারনেট গ্রাহকের তথ্য ত্রৈমাসিক ভিত্তিতে আপডেট করা হচ্ছে এবং পরবর্তী আপডেট পাওয়া যাবে ২০২০ সালের পরে।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৫)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৭৬)