২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

লিফট কিনতে ৬ জনের তুরস্কে যাওয়া স্থগিত

- ছবি : সংগৃহীত

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় সমূহের চ্যান্সেলর মো: সাহাবুদ্দিনের নির্দেশে লিফট কিনতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ৬ কর্মকর্তার তুরস্ক যাত্রা বাতিল করা হয়েছে।

শুক্রবার দুপুরে পাবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা ফারুক হোসেন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

তুরস্কের পুনর্নির্বাচিত প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে দেশ ছাড়ার আগে রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন এ নির্দেশ দেন।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একাডেমিক ভবন, আবাসিক হলসহ মোট পাঁচটি আধুনিক ভবনের নির্মাণ কাজ চলছে। নির্মাণাধীন ভবনগুলোর জন্য কেনা হবে ২৫টি লিফট।

এসব লিফট কেনাকাটা ও তদারকির নামে বিশ্ববিদ্যালয়ের ৬ সদস্যের প্রতিনিধি দলের আগামী ৬ জুন তুরস্ক যাওয়ার কথা ছিল। এজন্য ব্যয় ধরা হয়েছিল ২৫ লাখ টাকা।

এদিকে লিফট কিনতে পাবিপ্রবির ৬ কর্মকর্তার বিদেশ যাওয়ার খবর জানাজানি হলে সারাদেশে হইচই পড়ে যায়। বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ড সদস্যরাও এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান।

রিজেন্ট বোর্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু বলেন, তুরস্কের যে লিফট পাবিপ্রবিতে সংযোজনের কথা রয়েছে সেই হিটকক্স গ্লোবাল ইঞ্জিনিয়ারিং নামক প্রতিষ্ঠানটি ইতোমধ্যেই দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে ১৫০টি লিফট সরবরাহ করেছে। সুতরাং লিফট দেখতে তুরস্কে যাওয়ার প্রয়োজন নেই। লিফট এখন জাহাজীকরণ প্রক্রিয়ায় রয়েছে। সেখানে মতামত প্রদানেরও সুযোগ নেই। প্রতিনিধি দলের সদস্যরা এ বিষয়ে অভিজ্ঞও নন। এ সফরকে রাষ্ট্রীয় অর্থের অপচয় এবং অপ্রয়োজনীয় প্রমোদ ভ্রমণ বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দাবি, নিয়মের মধ্যে থেকেই এ সফরের আয়োজন করা হয়ছিল। পাবিপ্রবির প্রকল্প পরিচালক লেফটেন্যান্ট কর্নেল (অব.) জি এম আজিজুর রহমান বলেন, ছয়জনের যে প্রতিনিধিদল তুরস্ক সফরে যাওয়ার কথা ছিল তাদের জন্য কোনো অতিরিক্ত সরকারি অর্থের প্রয়োজন ছিল না। সফরের এই অর্থ ঠিকাদারি প্রতিষ্ঠানের বহন করার কথা ছিল। এখানে কোনো অপচয় ছিল না।


আরো সংবাদ



premium cement