২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দৈনিক সংগ্রামের সাবেক বার্তা সম্পাদক আব্দুল কাদের মিয়া আর নেই

আব্দুল কাদের মিয়া - ছবি : সংগৃহীত

দৈনিক সংগ্রামের বার্তা সম্পাদক, প্রবীণ সাংবাদিক আব্দুল কাদের মিয়া আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় ইন্তেকাল করেছেন। তার বয়স হয়েছিল ৮২ বছর।

সম্প্রতি মস্তিষ্কে রক্তক্ষরণ এবং বার্ধক্যজনিত কারণে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি আইসিইউতে ভর্তি ছিলেন।

বিএফইউজে-ডিইউজে’র শোক
আবদুল কাদের মিয়ার মৃত্যুতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) গভীর শোক প্রকাশ করেছে।

বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম এক শোক বার্তায় বলেন, আবদুল কাদের মিয়া ছিলেন একজন সাচ্চা দেশপ্রেমিক এবং গণতন্ত্রমনা। তিনি লেখনীর মাধ্যমে বাক স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যমের পক্ষে সেচ্চার ছিলেন। তার মৃত্যুতে সাংবাদিকরা একজন অভিভাবককে হারাল।

শোক বার্তায় নেতারা মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোক শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

এদিকে, মগবাজারে দৈনিক সংগ্রাম কার্যালয়ে আজ বাদ আসর মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, বর্তমান সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নূরুল আমিন রোকন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলামসহ সাংবাদিক নেতারা অংশ নেন।

পরে তার লাশ গ্রামের বাড়ি খুলনার খালিশপুরের বয়রা নিয়ে যাওয়া হয়। আগামীকাল শুক্রবার সেখানে দ্বিতীয় দফা নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

মহানগরী উত্তর জামায়াতের শোক

প্রখ্যাত সাংবাদিক, দৈনিক সংগ্রামের সাবেক বার্তা সম্পাদক, বিশিষ্ট লেখক ও প্রখ্যাত অনুবাদ আব্দুর কাদের মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।

এক যৌথ শোকবাণীতে মহানগরী নেতারা বলেন, আব্দুর কাদের মিয়ার মৃত্যুতে আমরা একজন প্রথিতযথা সাংবাদিক ও লেখককে হারালাম।

তিনি ছিলেন গণমাধ্যমের উজ্জ্বল নক্ষত্র। তার ক্ষুরধার লেখনী ও অনুবাদ ইসলামী আন্দোলনের এক অনন্য সম্পদ। তার মৃত্যুতে মুক্তবুদ্ধির চর্চা ও চিন্তার জগতে যে শূণ্যতার সৃষ্টি হয়েছে তা সহজেই পূরণীয় নয়।
মহানগরী নেতারা মরহুমের রূহের মাগফিরাত কামনা করে তাকে জান্নাতে উচ্চ মর্যাদা দানের জন্য মহান আল্লাহ তা‘য়ালার দরবারে দোয়া করেন। তারা তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাদের ধের্য্যধারণের তাওফিক কামনা করেন।

মহানগরী দক্ষিণ জামায়াতের শোক

দেশের প্রবীণ সাংবাদিক আব্দুল কাদের মিয়ার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির মু. নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. মু. শফিকুল ইসলাম মাসুদ।

যৌথ শোকবার্তায় নেতারা মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তারা মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোয়া করেন, আল্লাহ যেন মরহুমের নেক আমল সমূহ কবুল করে তাকে জান্নাতবাসী করেন এবং তার পরিবার ও আত্মীয় স্বজনকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন।


আরো সংবাদ



premium cement